বিজ্ঞাপন

গুলশানে রাজউকের ফ্ল্যাট পেলেন ৪৩ জন

March 31, 2024 | 6:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গুলশানে রাজউকের আওতায় নির্মাণাধীন রূপসা প্রকল্পে অ্যাপার্টমেন্ট পেয়েছেন ৪৩ আবেদনকারী। রাজউকের আওতাধীন বহুতল অ্যাপার্টমেন্ট ভবন নির্মাণ প্রকল্পের আওতায় ৯টি পরিত্যক্ত বাড়িতে বহুতল এসব অ্যাপার্টমেন্ট ভবন নির্মাণ করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৩১ মার্চ) দুপুরে মতিঝিলে রাজউক অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক লটারির মাধ্যমে তারা এই অ্যাপার্টমেন্ট পান। উন্মুক্ত পদ্ধতিতে আবেদনকারীদের উপস্থিতিতে এ লটারি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ৪৩ টি ফ্ল্যাট ও কার পার্কিং আই.ডি প্রদান করা হয়।

গুলশান-১ এর ৩৫ নম্বর সড়কে ৩০.৬৫ কাঠা জমির ওপর ১৫-তলা বিশিষ্ট এসব বহুতল ভবন গড়ে উঠবে। ফ্ল্যাটের আয়তন ৩০৯৯/৩০৬৮ বর্গফুটের কম/বেশি। নূন্যতম ২৫ বছর বয়সী বংলাদেশের নাগরিকরা ২৫ লাখ টাকা জমা দিয়ে চলতি বছরের জানুয়ারিতে এ আবেদন করেন। ১৪ হাজার ৫০০ টাকা স্কয়ারফিট অনুযায়ী তারা এসব ফ্ল্যাটের মূল্য পরিশোধ করবেন।

৯টি ভবনে নির্মিতব্য ৪৮ টি ফ্ল্যাটের মধ্যে ৫টি সরকার নিজের জন্য রেখে বাকি ৪৩টির জন্য আবেদন গ্রহণ করে। ৪৩টি ফ্ল্যাটের জন্য ২৯৫ জন আবেদন করেন। যারা ফ্ল্যাট পাননি তারা জামানতের টাকা ফেরত পাবেন।

বিজ্ঞাপন

লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা। তিনি বলেন, ‘ফ্ল্যাট বরাদ্দ প্রক্রিয়া স্বচ্ছ রাখতে উন্মুক্ত লটারি পদ্ধতি অবলম্বন করা হয়েছে। এছাড়াও গুলশান এলাকায় আরও ১৫ টি প্লটে ভবন বানানো হবে। পরবর্তীতে সেগুলোর জন্যও আবেদন চাওয়া হবে।’

এ ছাড়াও উপস্থিত ছিলেন রাজউক সদস্য (এস্টেট ও ভূমি) মোহাম্মদ নূরুল ইসলাম, রাজউকের এন ডি সি, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) মোহাম্মদ আব্দুল আহাদ, রাজউকের সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অবঃ) সহ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ঊর্দ্ধতন কর্মকর্তা, ফ্ল্যাট প্রত্যাশী আবেদনকারী ও সাংবাদিকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন