বিজ্ঞাপন

আগাম জামিন পেলেন বিএনপি ৪৫০ নেতাকর্মী

March 31, 2024 | 9:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশের ওপর হামলা, নাশকতা, হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনসহ সাড়ে ৪শ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। আসামিদের এ সময়ের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

আসামিদের পৃথক পৃথক ৬২ মামলায় জামিন আবেদনের শুনানি নিয়ে রোববার (৩১ মার্চ) বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী রুহুল কুদ্দুস কাজল, তার সঙ্গে ছিলেন আইনজীবী মাহবুবুর রহমান খান, ফয়সাল সিদ্দিকী, নূরুল হুদা, গোলাম রাজিব, রাশেদুল হক, জুয়েল মুন্সী সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম, সহকারি অ্যাটর্নি জেনারেল ফরিদা পারভীন ফ্লোরা ও সহকারি অ্যাটর্নি জেনারেল আল মামুন।

পরে আইনজীবী মাহবুবুর রহমান খান বলেন, ‘নাশকতা, পুলিশের ওপর হামলা, হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকসহ সাড়ে চারশ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে তাদের অধস্তন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিভিন্ন থানায় দায়ের করা ৬৩টি মামলায় পৃথক পৃথক জামিন আবেদনের শুনানি নিয়ে আদালত এই আদেশ দিয়েছেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন