বিজ্ঞাপন

সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল ইসরাইল

April 1, 2024 | 11:41 am

আন্তর্জাতিক ডেস্ক

জেরুজালেমে অবস্থিত ইসরাইলের পার্লামেন্ট ভবনের সামনে সরকারবিরোধী বিক্ষোভে অংশ নিয়েছেন ১০ হাজার মানুষ। গাজায় ইসরাইলি বাহিনী হামলা চালানোর পর এটি সবচেয়ে বড় সরকারবিরোধী বিক্ষোভ।

বিজ্ঞাপন

রোববার (৩১ মার্চ) সরকারবিরোধী বিক্ষোভে অংশ নেওয়া বিক্ষোভকারীরা হামাসের সঙ্গে দ্রুত যুদ্ধবিরতির মাধ্যমে জিম্মিদের ফিরিয়ে আনা এবং আগাম নির্বাচনের দাবি জানান।

গত বছরের ৭ অক্টোবর ইসরাইলের দক্ষিণাঞ্চলে স্মরণকালের ভয়াবহ হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। ওই হামলায় ১ হাজার ১৩৯ জনকে হত্যা এবং ২৫০ জনকে জিম্মি করে নিয়ে যায় হামাস। এ ঘটনার পর নিরাপত্তা ইস্যুতে ব্যাপক সমালোচনার মুখে পড়েন নেতানিয়াহু সরকার।

হামাসের ওই হামলার পর গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরাইল। এতে এ পর্যন্ত ৩২ হাজার ৭৮২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে অধিকাংশ নারী ও শিশু।

বিজ্ঞাপন

হামাসের সঙ্গে যুদ্ধ শুরু পর গত বছরের নভেম্বরে কাতারের মধ্যস্থতায় ১০০ জন জিম্মিকে মুক্তি দেয় হামাস। অন্যদিকে এসব জিম্মিদের বিনিময়ে ইসরাইলের কারাগারে বহুদিন ধরে বন্দি থাকা বেশকিছু ফিলিস্তিনিদের মুক্তি দেয় তেল আবিব।

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
শিক্ষক সংকটে ‘নাকাল’ ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটরোমাঞ্চকর ক্লাসিকো জিতে লিগ শিরোপায় এক হাত রিয়ালেরসহকারী শিক্ষক নিয়োগ: ৩য় গ্রুপের সংশোধিত ফল প্রকাশবাংলাদেশের শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্রপরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ গণপূর্তমন্ত্রীরতাপপ্রবাহে বিদ্যুতের চাহিদা ছাড়াতে পারে ১৭০০০ মেগাওয়াটশিল্পকলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী শিল্প উৎসব শুরু শুক্রবারঅর্থ আত্নসাৎ: সোনালী লাইফের পর্ষদ সাসপেন্ড করে প্রশাসক নিয়োগমেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদডেমরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষ, গার্মেন্টস কর্মকর্তা নিহত সব খবর...
বিজ্ঞাপন