বিজ্ঞাপন

বেসিসের ১১ পদে প্রার্থী ৪২, প্যানেল গড়েছে টিম স্মার্ট

April 1, 2024 | 6:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাচন আগামী ৮ মে। তফসিল অনুযায়ী রোববার (৩১ মার্চ) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

বিজ্ঞাপন

এবারের নির্বাচেন ১১টি পদের বিপরীতে ৪২ জন প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন। এর আগে কখনই এতসংখ্যক প্রার্থী এই নির্বাচনে অংশ নেননি। আর বেসিসের ইতিহাসে এবারের নির্বাচনে রেকর্ডসংখ্যক চারটি প্যানেল অংশ নেওয়ার কথা রয়েছে।

জানা গেছে, আগামী ৮ মে রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে বেসিসের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। বেসিসের নির্বাহী কমিটির ১১টি পদে ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সাধারণ সদস্যদের মধ্য থেকে মনোনয়নপত্র জমা পড়েছে ৩০টি, সহযোগী সদস্য চার, অ্যাফিলিয়েট সদস্য পাঁচ এবং আন্তর্জাতিক সদস্য তিনটি।

বেসিসের নির্বাহী কমিটির ১১টি পদে সাধারণ সদস্যদের মধ্য থেকে আট এবং সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্যদের মধ্য থেকে এক জন করে নির্বাচিত হবেন।

বিজ্ঞাপন

বেসিসের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে এবার প্রথমবারের মতো চারটি প্যানেল অংশ নিচ্ছে। ইতোমধ্যে মোস্তাফিজুর রহমান সোহেলের নেতৃত্বে টিম স্মার্ট নামে একটি প্যানেল আত্মপ্রকাশ করেছে। অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সংখ্যা বিবেচনায় পূর্ণাঙ্গ প্যানেল হওয়ার দৌড়ে টিম স্মার্ট অন্য সকলের চেয়ে এগিয়ে আছে।

এ ছাড়া, বর্তমান সভাপতি রাসেল টি আহমেদ’র নেতৃত্বে আরও একটি প্যানেল আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। এর বাইরে প্রাক্তন সভাপতি সৈয়দ আলমাস কবীরের নেতৃত্বে একটি প্যানেল এবং ফ্লোরা টেলিকম লিমিটেডের মোস্তফা রফিকুল ইসলাম ডিউকের নেতৃত্বে আরও একটি প্যানেল আত্মপ্রকাশ করবে বলে মাঠে আলোচনা রয়েছে।

এবারের বেসিস নির্বাচন কমিশন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন টিআইএম নূরুল কবির। সদস্য হিসেবে থাকছেন সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রোমাঞ্চকর ক্লাসিকো জিতে লিগ শিরোপায় এক হাত রিয়ালেরসহকারী শিক্ষক নিয়োগ: ৩য় গ্রুপের সংশোধিত ফল প্রকাশবাংলাদেশের শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্রপরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ গণপূর্তমন্ত্রীরতাপপ্রবাহে বিদ্যুতের চাহিদা ছাড়াতে পারে ১৭০০০ মেগাওয়াটশিল্পকলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী শিল্প উৎসব শুরু শুক্রবারঅর্থ আত্নসাৎ: সোনালী লাইফের পর্ষদ সাসপেন্ড করে প্রশাসক নিয়োগমেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদডেমরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষ, গার্মেন্টস কর্মকর্তা নিহত‘সমবায় সমিতিতে কৃষিকে অগ্রাধিকার দিলে মানুষ সুফল পাবে’ সব খবর...
বিজ্ঞাপন