বিজ্ঞাপন

লাঞ্চ পর্যন্ত বিপদ ছাড়াই পার বাংলাদেশের

April 2, 2024 | 12:07 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম টেস্টের মতো এবারও ম্যাচ জিততে বাংলাদেশের সামনে বিশাল টার্গেট দাঁড় করিয়েছে শ্রীলংকা। চতুর্থ দিনে লংকানদের দেওয়া ৫১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জাকির-জয় জুটিতে ভালোভাবেই এগুচ্ছে বাংলাদেশ। লাঞ্চের আগে এই জুটি কোনও বিপদ হতে দেয়নি। ঠাণ্ডা মাথায় ব্যাটিং করে দুজন তুলেছেন ৩১ রান। জয়ের জন্য এখনো বাংলাদেশের দরকার ৪৮০ রান।

বিজ্ঞাপন

জাকির-জয় জুটির সামনে লক্ষ্যটা ছিল পাহাড়সম। বিশাল টার্গেটকে সামনে রেখে ক্রিজে নেমেছিলেন দুই ব্যাটার। হঠাৎ কঠিন হয়ে যাওয়া পিচে লংকান বোলারদের ভালোভাবেই সামলেছেন দুজন। এর মাঝে জাকির ১০ রানের মাথায় জীবনও পেয়েছেন। জয়সুরিয়ার বলে তার ব্যাটের কানায় লেগে নিচ হয়ে আসা আসা কঠিন এক ক্যাচ মিস করেছেন কিপার কুশল মেন্ডিস। এছাড়া পুরো সেশনে তেমন কোনও সুযোগ তৈরি করতে পারেনি লংকানরা। লাঞ্চ পর্যন্ত জাকির অপরাজিত আছেন ১১ রানে, জয় করেছেন ১৯ রান।

এর আগে চতুর্থ দিনের শুরুতে প্রথম ৪০ মিনিট বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে লিড বাড়িয়ে নিয়েছেন ম্যাথিউস-জয়সুরিয়া জুটি। ৪৩ রানের জুটির সুবাদে লিড ছাড়িয়েছে ৪৮০। এই সময়ে হাফ সেঞ্চুরিও তুলে নেন ম্যাথিউস। যদিও দিনের শুরু থেকেই পিচে অস্বাভাবিক স্পিন ধরেছে, বলও অনেকটাই নিচু হয়ে আসছিল। আর শেষমেশ এই স্পিনের ধরাশায়ী হন ম্যাথিউস। ফিফটি তুলে নেওয়ার কিছুক্ষণের মাঝেই সাকিবের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন ম্যাথিউস। ফেরার আগে করেছেন ৫৬ রান।

এরপর বিশ্ব ফার্নান্দো ও জয়সুরিয়ার ২৮ বলে ২৫ রানের ক্যামিও জুটিতে লংকানদের লিড ৫০০ ছাড়িয়েছে। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৫৭ রানে ইনিংস ঘোষণা করেছে শ্রীলংকা। জয়ের জন্য বাংলাদেশের দরকার ৫১১ রান।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন