বিজ্ঞাপন

সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ইসরাইলের হামলা, নিহত ৮

April 2, 2024 | 11:54 am

আন্তর্জাতিক ডেস্ক

সিরিয়ায় অবস্থিত ইরানি কনস্যুলেটের এনেক্স ভবনে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরাইল। এ হামলায় ইরানের বিপ্লবী গার্ডের একজন কমান্ডারসহ কমপক্ষে আটজন নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (১ এপ্রিল) সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার রাজধানী দামাসকাসে ইসরাইলি বিমান বাহিনী এ হামলা চালিয়েছে।

আন্তর্জাতিক বেশ কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ইরানি বিপ্লবী গার্ডের জ্যেষ্ঠ কমান্ডার মোহাম্মদ রেজা জাহিদী ইসরাইলের হামলায় নিহত হয়েছেন। তবে হামলার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি ইসরাইল।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলি হামলায় ইরানের কনস্যলেট ভবনটি পুরোপুরি ধসে গেছে। হামলার পরপর ভবনটি থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখা যায়। এমনকি ভবনের ভেতর যারা ছিলেন, তাদের সবাই আহত ও নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

তবে ইসরাইলি হামলায় সিরিয়ায় নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত হোসেন আকবারি এবং তার পরিবারের কোনো ক্ষতি হয়নি। কনস্যুলেটের যে ভবনটিতে হামলা হয়েছে তারা সেখানে উপস্থিত ছিলেন না।

এর আগে, গত সপ্তাহে সিরিয়ার আরেকটি বড় হামলা চালিইয়েছে ইসরাইল। ওই হামলায় নিহত হয়েছেন ৫৩ জন। তাদের মধ্যে ৩৮ সিরীয় সেনা এবং সাতজন হিজবুল্লাহ যোদ্ধা ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন