বিজ্ঞাপন

ইসরাইলে আলজাজিরা নিষিদ্ধে আইন পাস

April 2, 2024 | 12:55 pm

আন্তর্জাতিক ডেস্ক

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা নিষিদ্ধে আইন পাস করেছে ইসরাইল। আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (১ এপ্রিল) ইসরাইলি পার্লামেন্টে এই আইন পাস হয়েছে।

বিজ্ঞাপন

পার্লামেন্টে ৭০-১০ ভোটে আইনটি পাস হয়েছে। আইনটি পাস হওয়ায় বিদেশি টেলিভিশন চ্যানেলের কন্টেন্টে নিষেধাজ্ঞা জারি করতে পারবে কর্তৃপক্ষ। শুধু তাই নয়, আইন অনুযায়ী ইসরাইলে বিদেশি চ্যানেলও বন্ধ করতে পারবে কর্তৃপক্ষ।

আইনটি পাসের পর ইসরাইলে আলজাজিরা বন্ধে দ্রুত পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নেতানিয়াহু। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সের এক পোস্টে তিনি লিখেছেন, আলজাজিরা সক্রিয়ভাবে গত ৭ অক্টোবরের হত্যাকাণ্ডে অংশ নিয়ে ও সেনাদের বিরুদ্ধে উসকানি দিয়ে ইসরাইলের নিরাপত্তার ক্ষতি করছে। আমি নতুন আইন অনুযায়ী দ্রুত এই চ্যানেলের কার্যক্রম বন্ধের পদক্ষেপ নেব।

মূলত চলমান যুদ্ধে গাজার শাসকগোষ্ঠী হামাসের পক্ষে সংবাদ প্রকাশের অভিযোগে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে আলজাজিরার বিরুদ্ধে।

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ২০ অক্টোবর ইসরাইলের পার্লামেন্টে আলজাজিরার সম্প্রচার এবং সেটির স্থানীয় কার্যালয় ৩০ দিনের জন্য বন্ধ করতে বিল পাস হয়।

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রোমাঞ্চকর ক্লাসিকো জিতে লিগ শিরোপায় এক হাত রিয়ালেরসহকারী শিক্ষক নিয়োগ: ৩য় গ্রুপের সংশোধিত ফল প্রকাশবাংলাদেশের শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্রপরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ গণপূর্তমন্ত্রীরতাপপ্রবাহে বিদ্যুতের চাহিদা ছাড়াতে পারে ১৭০০০ মেগাওয়াটশিল্পকলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী শিল্প উৎসব শুরু শুক্রবারঅর্থ আত্নসাৎ: সোনালী লাইফের পর্ষদ সাসপেন্ড করে প্রশাসক নিয়োগমেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদডেমরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষ, গার্মেন্টস কর্মকর্তা নিহত‘সমবায় সমিতিতে কৃষিকে অগ্রাধিকার দিলে মানুষ সুফল পাবে’ সব খবর...
বিজ্ঞাপন