বিজ্ঞাপন

দ্বিতীয় সেশনে ৪ উইকেট নেই বাংলাদেশের

April 2, 2024 | 3:03 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম টেস্টে শ্রীলংকার বিপক্ষে অনেকটা অসম্ভবের পেছনে ছুটছে বাংলাদেশ! দুই ইনিংস মিলিয়ে ৫১১ রানের বিশাল টার্গেট দাঁড় করিয়েছে শ্রীলংকা। এতো বড় টার্গেট তাড়া করে টেস্ট জেতা রীতিমতো অসম্ভব। এতো বড় সংগ্রহের জবাব দিতে নেমে আজ প্রথম সেশনে উইকেট হারায়নি বাংলাদেশ। তবে দ্বিতীয় সেশনে চার চারটি উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

তাতে চট্টগ্রাম টেস্টে হারের আরও কাছাকাছি বাংলাদেশ। ৪ উইকেটে ১৩২ রান নিয়ে চা বিরতিতে গেছে স্বাগতিকরা। অর্থাৎ এখনো ৩৭৯ রানে পিছিয়ে বাংলাদেশ। হাতে আর ৬ উইকেট। চা বিরতির সময় ১৪ রানে অপরাজিত সাকিব আল হাসান। তার সঙ্গে শূন্য রানে অপরাজিত লিটন দাস।

মঙ্গলবার (২ এপ্রিল) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অসম্ভব টার্গেট তাড়া করতে নেমে দ্বিতীয় সেশনের শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। প্রথম সেশনে বেশ ভালোই খেলছিলেন দুই তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। দ্বিতীয় সেশনের শুরুতেই লংকান স্পিনার প্রবাত জয়াসুরিয়াকে কাট করতে গিয়ে সরাসরি বোল্ড হয়েছেন মাহমুদুল হাসান। ফেরা আগে করেছেন ২৪ রান।

খানিক বাদে ফিরেছেন অপর ওপেনার জাকিরও। দলীয় ৫১ রানের মাথায় লংকান পেসার বিশ্ব ফার্নান্দোর বেরিয়ে যাওয়া বলে খোঁচা মেরে স্লিপে ক্যাচ দিয়েছেন জাকির। প্রথম ইনিংসে ৫৪ রান করা তরুণ ওপেনার আজ কাটা পরেন ব্যক্তিগত ১৯ রানে।

বিজ্ঞাপন

এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও অভিজ্ঞ মুমিনুল হক বেশ ভালোই খেলছিলেন। পুরো সিরিজে অফ ফর্মে থাকা অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ক্রিজে সেট হয়ে বড় একটা ইনিংস খেলার ভালো সুযোগ পেয়েছিলেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি তিনি।

লংকান পেসার লাহিরু কুমারার ভেতরে ঢোকা বলের লাইন মিস করে সরাসরি বোল্ড হয়েছেন। ৫৫ বলে ২০ রান করে ফিরেছেন শান্ত। চলতি সিরিজে দুই ম্যাচ মিলিয়ে মোট ৪ ইনিংসে শান্তর এটাই সর্বোচ্চ স্কোর! অভিজ্ঞ মুমিনুল হক সেট হওয়ার পর রান তুলছিলেন ওয়ানডে গতিতে।

চা বিরতির আগ মুহূর্তে কাটা পড়েছেন সেই মুমিনুলও। প্রবাত জয়াসুরিয়াকে সুইপ খেলতে গিয়ে স্কয়ার লেগে ক্যাচ দিয়েছেন মুমিনুল। ফিফটি করেই যেন নিজের দায়িত্ব শেষ মনে করেছিলেন! ৫৬ বলে ৫০ রান করে ফেরেন সাবেক অধিনায়ক।

বিজ্ঞাপন

এর আগে সিলেটে প্রথম টেস্টে রীতিমতো উড়ে গেছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টও সেই পথেই এগুচ্ছে। চট্টগ্রামে প্রথম ইনিংসে ৫৩১ রান তুলেছিল শ্রীলংকা। পরে বাংলাদেশের প্রথম ইনিংস থেমেছে মাত্র ১৭৮ রানে। পরে বাংলাদেশকে ফলোঅন না করে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৫৭ রান তুলে ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। যাতে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ৫১১ রানের।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন