বিজ্ঞাপন

টি-২০ বিশ্বকাপে থাকছেন না স্টোকস

April 2, 2024 | 3:22 pm

স্পোর্টস ডেস্ক

২০২২ সালের ফাইনালে তার দুর্দান্ত এই ইনিংসের সুবাদেই টি-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছিল ইংল্যান্ড। দুই মাস পর শুরু হতে যাওয়া এবারের আসরের আগেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে দুঃসংবাদ দিলেন বেন স্টোকস। সব ফরম্যাটে নিজেকে আরও দীর্ঘদিনের জন্য ফিট রাখতেই স্বেচ্ছায় বিশ্বকাপ থেকে সরে দাঁড়িয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার।

বিজ্ঞাপন

গত বছরের শুরু থেকেই হাঁটুর ইনজুরিটা বেশ ভোগাচ্ছে স্টোকসকে। ২০২৩ সালের নভেম্বরে হাঁটুর অস্ত্রোপচারও করিয়েছিলেন। এরপর টেস্ট দলে ফিরলেও তেমন ফর্মে দেখা যায়নি তাকে। শেষ ৮ টেস্টে মাত্র ৫ ওভার বল করেছেন স্টোকস। ইনজুরির কারণে চলতি আইপিএল থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি।

আইপিএলের পর এবার জুনে অনুষ্ঠিত বিশ্বকাপ থেকেও সরে দাঁড়ালেন স্টোকস। এক বার্তায় তিনি জানিয়েছেন, আরও বেশিদিন খেলে যাওয়ার জন্যই এমন সিদ্ধান্ত, ‘আমি নিজের শরীর নিয়ে কাজ করছি। তিন ফরম্যাটেই অলরাউন্ডার হিসেবে যেন আরও অনেকদিন খেলতে পারি সেই চেষ্টাই করে যাচ্ছি। আইপিএল ও বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানো আমার ভবিষ্যতের জন্য ভালো হবে। সাম্প্রতিক সিরিজেই আমি বুঝতে পেরেছি অস্ত্রোপচারের পর থেকে কতোটা পিছিয়ে আছি। আমি কাউন্টিতে খেলে টেস্টের জন্য প্রস্তুত হতে চাই। আমি বাটলার, মটসহ পুরো দলকে শুভকামনা জানাই। আশা করি তারা শিরোপা ধরে রাখবে।’

আগামী ৪ জুন কেনসিংটন ওভালে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ডের বিশ্বকাপ মিশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন