বিজ্ঞাপন

র‌্যাম্পের পুনঃনকশা হবে, আপাতত গাছ কাটছে না সিডিএ

April 2, 2024 | 6:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: নগরীর টাইগারপাস থেকে পলোগ্রাউণ্ড পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের র‍্যাম্প (গাড়ি ওঠা-নামার পথ) নির্মাণের জন্য গাছ কাটার সিদ্ধান্ত থেকে আপাতত সরে এসেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। সংস্থাটি জানিয়েছে, র‌্যাম্পের পুনঃনকশা করা হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য, সমাজবিজ্ঞানী ড. অনপুম সেন এ বিষয়ে সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা সেখানে ছিলেন।

এরপরই গাছ কাটার বিষয়ে সিডিএর অবস্থান পরিবর্তন হয় বলে সংস্থাটির কর্মকর্তারা জানিয়েছেন।

জানতে চাইলে সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস সারাবাংলাকে বলেন, ‘র‌্যাম্পের পুনঃনকশা হবে। আপাতত ওই সড়কে র‌্যাম্পের কোনো কাজ হবে না। নকশাটি সর্বসাধারণের কাছে তুলে ধরা হবে। মতামত গ্রহণের পর সেটি চূড়ান্ত করা হবে। তখন বোঝা যাবে গাছ কাটতে হবে কি না।’

বিজ্ঞাপন

সিআরবি পাহাড়ের পাদদেশে দ্বিতল সড়ক হিসেবে পরিচিত নগরীর টাইগারপাস থেকে পলোগ্রাউন্ড অংশে সম্প্রতি ৪৬টি গাছ কাটার উদ্যোগ নিয়ে সেগুলো রঙ দিয়ে চিহ্নিত করে সিডিএ। বিষয়টি জানাজানির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়। বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

নাগরিক সমাজ, চট্টগ্রামসহ বিভিন্ন সংগঠন সমাবেশ করে সিডিএকে গাছ কাটার সিদ্ধান্ত বাতিলের আহ্বান জানায়। সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনও বিবৃতি দিয়ে একই আহ্বান জানায়। এ প্রেক্ষাপটে ড. অনুপম সেন সিডিএ চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে বৈঠক করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রোমাঞ্চকর ক্লাসিকো জিতে লিগ শিরোপায় এক হাত রিয়ালেরসহকারী শিক্ষক নিয়োগ: ৩য় গ্রুপের সংশোধিত ফল প্রকাশবাংলাদেশের শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্রপরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ গণপূর্তমন্ত্রীরতাপপ্রবাহে বিদ্যুতের চাহিদা ছাড়াতে পারে ১৭০০০ মেগাওয়াটশিল্পকলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী শিল্প উৎসব শুরু শুক্রবারঅর্থ আত্নসাৎ: সোনালী লাইফের পর্ষদ সাসপেন্ড করে প্রশাসক নিয়োগমেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদডেমরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষ, গার্মেন্টস কর্মকর্তা নিহত‘সমবায় সমিতিতে কৃষিকে অগ্রাধিকার দিলে মানুষ সুফল পাবে’ সব খবর...
বিজ্ঞাপন