বিজ্ঞাপন

ঈদ উপলক্ষে শ্রমিক-কর্মচারীরা পেলেন বিশেষ প্রণোদনা

April 2, 2024 | 7:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঈদুল ফিতর উপলক্ষে পৌনে ৭ হাজার শ্রমিক-কর্মচারীকে বিশেষ প্রণোদনা হিসেবে প্রায় ৫ কোটি টাকা ‘প্রণোদনা’ দিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ান অ্যাডমিরাল এম সোহায়েল প্রণোদনার নগদ টাকা ১৫ জন শ্রমিক-কর্মচারীকে হস্তান্তর করেন।

বাকি শ্রমিক-কর্মচারীদের প্রণোদনার অর্থ বার্থ অপারেটর, টার্মিনাল অপারেটর ও শিপ হ্যান্ডলিং অপারেটরদের দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক।

সচিব আরও জানান, ৬ হাজার ৭২১ জন শ্রমিক-কর্মচারী প্রত্যেককে ৭ হাজার টাকা করে মোট ৪ কোটি ৭০ লাখ ৪৭ হাজার টাকা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ঈদুল ফিতরে ৬ হাজার ৬৭১ জন শ্রমিক-কর্মচারীর প্রত্যেককে ৫ হাজার টাকা করে ৩ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার টাকা বিশেষ প্রণোদনা দেওয়া হয়েছিল।

এছাড়া ২০১৫ সালে ৬ হাজার ৫৬১ জনের প্রত্যেককে ৭ হাজার টাকা করে মোট ৪ কোটি ৫৯ লাখ ২৭ হাজার টাকা, ২০১৯ সালে ৬ হাজার ৫০৯ জনকে সাড়ে ৮ হাজার টাকা করে মোট ৫ কোটি ৫৩ লাখ ২৬ হাজার ৫০০ টাকা, ২০২০ সালে ৭ হাজার ২৩৪ জনকে ১১ হাজার টাকা করে মোট ৭ কোটি ৯৫ হাজার ৭৪ হাজার টাকা দেওয়া হয়।

২০২১ সালে করোনা মহামারির মধ্যে দুই দফা প্রণোদনা দেওয়া হয়। ওই বছরের মে মাসে ৭ হাজার ৫৫৭ জনকে দেড় হাজার টাকা করে মোট ১ কোটি ৫ লাখ ৮৫ হাজার টাকা এবং সেপ্টেম্বরে ৬ হাজার ৭৫২ জনকে আড়াই হাজার টাকা করে মোট ১ কোটি ৬৮ লাখ ৮০ হাজার টাকা দেওয়া হয়।

বিজ্ঞাপন

২০২২ সালে ৬ হাজার ৬৯৮ জনকে ৯ হাজার টাকা করে মোট ৬ কোটি ২ লাখ ৮২ হাজার টাকা দেওয়া হয়। ২০২৩ সালের ডিসেম্বরে বিজয় দিবস উপলক্ষে ৬ হাজার ৬৭১ জন শ্রমিক-কর্মচারীর প্রত্যেককে ৮ হাজার টাকা করে মোট ৫ কোটি ২০ লাখ ৯৬ হাজার টাকা দেওয়া হয়েছিল।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন