বিজ্ঞাপন

চোর বলায় শিশু রোমানকে ঘাড় মটকে হত্যা করে আশিক: পুলিশ

April 2, 2024 | 10:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় নিখোঁজের একদিন পরে তামাক ক্ষেত থেকে রোমান মিয়া নামে ছয় বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় আশিকুর রহমান আশিক (১৪) নামে এক কিশোরকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার সাইফুল ইসলাম। এর আগে ৩০ মার্চ বিকেলে ওই এলাকার তামাক ক্ষেত থেকে পুঁতে রাখা রোমানের লাশ উদ্ধার করে পুলিশ।

মৃত রোমান মিয়া খোলাহাটি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। আর গ্রেফতারকৃত আসামি আশিকুর একই এলাকার মুছা মিয়ার ছেলে এবং সে একজন চোর।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, মাস খানেক আগে ভাদাই খোলাহাটি এলাকার মোকসেদুল ইসলামের মায়ের ছাগল চুরি করে বিক্রি করে আসামি আশিক। চুরির সময় শিশু রোমান মিয়া তা দেখে ফেলে এবং পরবর্তীতে সালিশে সাক্ষ্য দিলে আশিকের পাঁচ হাজার টাকা জরিমানা হয়।

বিজ্ঞাপন

এরপর রোমান আশিকুরকে দেখে কয়েক বার ছাগল চোর বলে ঠাট্টা করে। এতে আরও ক্ষিপ্ত হয়ে গত ২৯ মার্চ বিকেলে শিশু রোমানকে সেতু বাজারের তার বাবার কম্পিউটারের দোকান থেকে ডেকে ভুলিয়ে ভালিয়ে সন্ধ্যা হলে তামাক ক্ষেতে নিয়ে যায়। এক পর্যায়ে তাকে গলাটিপে, শ্বাসরোধ ও ঘাড় মটকে হত্যা করে।
পর দিন তামাক ক্ষেতে কাজ করতে গিয়ে তার লাশ দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশের কয়েকটি টিম তথ্যপ্রযুক্তি ও বিভিন্ন জনের সহযোগিতায় আশিককে গ্রেফতার করে। আশিক ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলেও জানান পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে লালমনিরহাটের পুলিশ সুপার সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) ফজলুল হক, আদিতমারী থানার ওসি মাহমুদ উন নবী, মামলার তদন্তকারী কর্মকর্তা (ওসি তদন্ত) রফিকুল ইসলামসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন