বিজ্ঞাপন

গাজায় নিহত ৩৩ হাজার ছুঁই ছুঁই, ১৭ হাজারই শিশু

April 4, 2024 | 9:35 am

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় প্রায় ছয় মাস ধরে চলমান ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা প্রায় ৩৩ হাজারে পৌঁছেছে। এর মধ্যে ১৭ হাজারই শিশু। এছাড়া হামলার পর থেকে এখন পর্যন্ত আট হাজার ফিলিস্তিনি নিখোঁজ রয়েছেন। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুবাই ভিত্তিক এই আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলায় অন্তত ৩২ হাজার ৯৭৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ১৭ হাজারই শিশু। এ হামলা ৭৫ হাজার ৫৭৭ জন আহত হয়েছেন। এছাড়া হামলার পর থেকে এখন পর্যন্ত আট হাজার ফিলিস্তিনি নিখোঁজ রয়েছেন।

এদিকে গাজার মাগাজিতে একটি শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে ইসরাইল। ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফা’র বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরাইলি বিমান হামলায় দুইজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন।

দক্ষিণ গাজা উপত্যকার রাফাহ শহরের পশ্চিমে তেল আল-সুলতান এলাকায় একটি বাড়িতে ইসরাইলের সামরিক বাহিনীর গুলিতে দুই শিশুসহ তিনজন নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা আশ্চর্যজনকভাবে ইসরাইলে হামলা চালায়। এতে করে অন্তত ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়। এছাড়া ২৫৩ জনকে জিম্মি করে। এরপরই হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় হামলা শুরু করে ইসরাইল। তবে এই হামলায় নিরীহ ফিলিস্তিনিরাই নিহত হচ্ছেন।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন