বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে যাচ্ছে ৫ কলেজ

April 4, 2024 | 9:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: পাঁচটি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত করার প্রক্রিয়া শুরু করেছে শিক্ষা মন্ত্রণালয়। এগুলো হচ্ছে- চট্টগ্রাম সরকারি কলেজ, সরকারি হাজী মুহম্মদ মহসিন কলেজ, সরকারি কমার্স কলেজ এবং বোয়ালখালীর স্যার আশুতোষ সরকারি কলেজ ও সাতকানিয়া সরকারি কলেজ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহাকারী সচিব শতরূপা তালুকদারের সই করা জরুরি আদেশে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নে কলেজগুলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করার পদক্ষেপ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এজন্য বিদ্যমান বিধি-বিধান সংশোধনসহ করণীয় নির্ধারণ করে একটি প্রতিবেদন ৩০ এপ্রিলের মধ্যে পাঠানোর জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে চিঠি দেয়া হয়েছে।

জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) মো. সেকান্দর চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘পাঁচটি কলেজকে অধিভুক্ত করার জন্য করণীয় নির্ধারণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের একটি চিঠি আমরা পেয়েছি। আজ (বৃহস্পতিবার) আমাদের কোর কমিটির একটি সভা ছিল। সেখানে ভিসি মহোদয় চিঠি উপস্থাপন করেছেন। তবে বিস্তারিত আলোচনা হয়নি। ঈদের ছুটি শেষে আমরা এ বিষয়ে সভা করে পরবর্তী পদক্ষেপ নেব।’

বিজ্ঞাপন

শিক্ষা মন্ত্রণালয়ের একই আদেশে রাজশাহীর চারটি সরকারি কলেজকেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার পদক্ষেপ নেয়ার কথা জানানো হয়। কলেজগুলো হলো- রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ এবং রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন