বিজ্ঞাপন

অগ্রিম টিকিটের যাত্রীদের ঈদযাত্রা শুরু

April 4, 2024 | 11:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঈদুল ফিতর উপলক্ষ্যে ছাড়া অগ্রিম টিকিটে ট্রেনে চড়ে চট্টগ্রাম ছাড়তে শুরু করেছে মানুষ। শুরুতে ভিড় তুলনামূলক কম। ফলে ভোগান্তি ছাড়াই যাত্রীরা নির্বিঘ্নে চট্টগ্রাম ছাড়ছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে গিয়ে ঢাকাগামী সোনার বাংলা ট্রেনে যাত্রীদের দেখা মেলে। কর্মসূত্রে কেউ থাকেন চট্টগ্রাম শহরে, কেউ আবার আশপাশের এলাকার বাসিন্দা, যারা স্বজনের সঙ্গে ঈদের ছুটি কাটাতে যাচ্ছেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মকর্তারা জানান, ঈদুল ফিতর উপলক্ষ্যে স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে করে চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৪ থেকে ১৫ হাজার যাত্রী ঈদে বাড়ি যেতে পারবেন। চট্টগ্রাম-কক্সবাজার রুটে এক জোড়া স্পেশাল ট্রেন চলবে। ট্রেন দু’টি ঈদের আগে ৮ ও ৯ এপ্রিল এবং ঈদের পরদিন থেকে তিন দিন চলবে।

বিজ্ঞাপন

এ ছাড়া, চট্টগ্রাম-চাঁদপুর রুটের চাঁদপুর ঈদ স্পেশাল (চারটি ট্রেন), চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল (দুইটি ট্রেন), ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (দুটি ট্রেন) চলবে। এসব ট্রেন ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ও ঈদের পরের দিন থেকে পাঁচ দিন পর্যন্ত চলবে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার মো. মনিরুজ্জামান সারাবাংলাকে জানান, বুধবার চট্টগ্রাম থেকে ১৮টি ট্রেন ছেড়ে গেছে। এর মধ্যে ১৪টি আন্তঃনগর, দু’টি কমিউটার, একটি লোকাল ও আরেকটি মেইল ট্রেন। আগামীকাল (শুক্রবার) থেকে ঈদ স্পেশাল ট্রেন চলবে। ঈদের ছুটি শুরু না হওয়ায় দু’দিন যাত্রীদের তেমন ভিড় ছিল না। ঈদের ছুটি শুরু হলেই ট্রেনে ভিড় বাড়বে।

বিজ্ঞাপন

জানতে চাইলে চট্টগ্রাম পূর্বাঞ্চল রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘ঈদ উপলক্ষ্যে সাধারণ মানুষের সুবিধার জন্য চট্টগ্রাম থেকে চার জোড়া বিশেষ ট্রেন বিভিন্ন গন্তব্যে চলাচল করবে। এর মধ্যে দুই জোড়া চলবে চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটে, ময়মনসিংহ রুটে চলবে এক জোড়া এবং কক্সবাজার রুটে চলাচল করবে আরও এক জোড়া ট্রেন। রেলওয়ে পূর্বাঞ্চলের ১৪টি আন্তঃনগর ট্রেন প্রতিদিন ৭ হাজার ৭১৫ জন যাত্রী বহন করবে।’

১০ এপ্রিলকে ঈদের দিন ধরে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছিল বাংলাদেশ রেলওয়ে। ঈদ উপলক্ষ্যে ৩ এপ্রিল থেকে ট্রেনে যাত্রা শুরু হয়েছে।

বিজ্ঞাপন

ছবি: শ্যামল নন্দী, স্টাফ ফটোকরেসপন্ডেন্ট, সারাবাংলা।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন