বিজ্ঞাপন

হবিগঞ্জে হত্যা মামলার প্রধান আসামি ঢাকায় গ্রেফতার

April 5, 2024 | 11:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বহুল আলোচিত হবিগঞ্জ সদরের বামকান্দি এলাকায় হাজী রফিক হত্যা মামলার প্রধান আসামি কায়সার রহমানকে (৪০) রাজধানীর খিলগাঁও এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরের দিকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার কায়সার ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য দিয়েছে।

র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার (এএসপি মিডিয়া) আজাহার হোসেন শামীম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ৭ মার্চ হবিগঞ্জ সদরের বামকান্দি এলাকায় একটি মাজারের ওরসে নাগরদোলায় চড়া নিয়ে দ্বন্দ্বে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে প্রতিপক্ষের নৃশংস হামলায় হাজী রফিক (৫৬) মৃত্যুবরণ করে। ওই ঘটনায় হবিগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা করা হয়। র‌্যাব এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় ৫ এপ্রিল সাড়ে ১১টার দিকে র‌্যাব-৩ ও র‌্যাব-৯ এর একটি যৌথ আভিযানিক দল রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে হাজী রফিক হত্যা মামলার প্রধান আসামি কায়সার রহমানকে (৪০) গ্রেফতার করে। তার বাড়ি হবিগঞ্জ সদরে।

গ্রেফতার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায় যে, গত ৬ মার্চ রাতে হবিগঞ্জ জেলার সদর থানাধীন বামকান্দি এলাকার একটি মাজারে ওরস অনুষ্ঠানে নাগরদোলায় চড়া নিয়ে ভিকটিম রফিক এর ভাতিজা নাদিম এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রেফতার কায়সার রহমান এর ভাগ্নে মোশারফের ঝগড়া হয়। বিষয়টি দুইপক্ষের পরিবার পর্যন্ত গড়ালে পরদিন ৭ মার্চ ভিকটিম রফিক গ্রেফতার আসামি এবং ওই হত্যাকাণ্ডের অপর আসামিদের সঙ্গে বামকান্দি বাজারে মীমাংসার জন্য বসলে সেখানে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। কথা কাটাকাটির একপর্যায়ে গ্রেফতার আসামি এবং মামলার অপর আসামিরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ভিকটিম রফিকের ওপর নৃশংস হামলা চালায়।

মুমুর্ষূ অবস্থায় ভিকটিম রফিককে স্থানীয়রা উদ্ধার করে হবিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যায়। ভিকটিমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এই নৃশংস ঘটনায় মৃতের ছেলে বাদী হয়ে ২৩ মার্চ হবিগঞ্জ সদর থানায় কায়সারসহ মোট ১১ জনকে আসামি করে এবং অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করে।

বিজ্ঞাপন

ওই ঘটনার পর হতেই গ্রেফতার আসামি নিজ এলাকা ছেড়ে রাজধানীতে আত্মগোপনে চলে যায়। গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন