বিজ্ঞাপন

সাইদুজ্জামান জিম্মি সোমালিয়ায়, বাড়িতে ঈদ রঙহীন

April 6, 2024 | 4:28 pm

আব্দুর রউফ পাভেল, নওগাঁ

নওগাঁ: এবারের ঈদে বাড়ি ফেরার কথা ছিল ছেলের। কিন্তু সে এখন হাজার-হাজার মাইল দূরে জলদস্যুদের হাতে জিম্মি। কান্নাজড়িত কণ্ঠে কথাগুলো জানান সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর চিফ ইঞ্জিনিয়ার নওগাঁর এএসএম সাইদুজ্জামানের বাবা আবদুল কাইয়ুম।

বিজ্ঞাপন

ছেলের চিন্তায় এবার আবদুল কাইয়ুমের বাড়িতে নেই কোনো ঈদের আনন্দ, রংহীন খুশির ঈদ। গত ১২ মার্চ অপহৃত হওয়ার পর থেকেই সাইদুজ্জামানের মুক্তির সংবাদের প্রতীক্ষায় প্রহর গুণছেন সাইদুজ্জামানের বৃদ্ধ বাবা, মা, স্ত্রী ও ছোট্ট শিশুকন্যা মেহেরিমা সাফরিন। সবার প্রত্যাশা অচিরেই ঘরে ফিরবে তাদের প্রিয় মুখ।

আব্দুল কাইয়ুম বলেন, আমার ছেলে এবার ঈদে বাড়িতে আসার কথা ছিল। বলছিলো বাবা ঈদে বাড়ি যাবো ছুটি নিয়ে সবাই মিলে ঈদ করব একসাথে। কিন্তু ভাগ্যের কি পরিহাস ছেলে আমার হাজার-হাজার মাইল দূরে জলদস্যুদের হাতে জিম্মি হয়ে আছে। ঈদ উদযাপন তাকে ছাড়া কল্পনাই করতে পারছি না। সন্তানকে ফিরে পেতে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করেই সময় পার হচ্ছে আমাদের। আশা করি ঈদের আগেই যেন সন্তানটার মুক্তি মেলে।

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহর চিফ ইঞ্জিনিয়ার নওগাঁর এ এস এম সাইদুজ্জামান। গত ১২ মার্চ অপহৃত হন তিনি।

বিজ্ঞাপন

পরিবার সূত্রে জানা যায়, সাইদুজ্জামান ২০ বছর ধরে মেরিন ইঞ্জিনিয়ার হিসেবে দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানির জাহাজে কাজ করছেন। বর্তমানে তিনি চট্টগ্রামের গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এস আর শিপিং লিমিটেডের মালিকানাধীন জাহাজে কাজ করছে। এমভি আব্দুল্লাহ জাহাজ এস আর শিপিং লিমিটেড কোম্পানির একটি জাহাজ।

সাইদুজ্জামানের মা কোহিনূর বেগম বলেন, আমাদের মাঝে ঈদের আনন্দ নেই। আমার ছেলে আমার বুকের মানিককে দ্রুত ফিরে পেতে চাই। সরকার যেন দ্রুত ঈদের আগেই আমার ছেলেসহ অন্যদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেয় সেই দাবি ও অনুরোধ করছি। ছেলেকে ছাড়া কিছুই ভালো লাগছে না। কবে ফিরে আমার বুকের ধন বলেই কান্নায় বাড়ি করে ফেলছেন আশপাশের পরিবেশ। এ সব নিয়ে বেশ চিন্তিত আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীরা।

নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিন শীষ বলেন, সোমালিয়া জলদস্যুদের হাতে জিম্মি হওয়ার পর থেকেই সাইদুজ্জামানের পরিবারের খোঁজখবর নেওয়া হচ্ছে নিয়মিত। এরই মধ্যে নওগাঁ জেলা প্রশাসক গোলাম মওলা মহোদয় ঈদের শুভেচ্ছা এবং ঈদ উপহার দিয়েছেন পরিবারটিকে এবং পরিবারের সদস্যদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা বিশ্বাস করি অপহৃত নাবিকদের উদ্ধারের বিষয়টি নিয়ে সরকার ও জাহাজ মালিক পক্ষ থেকে সব ধরনের চেষ্টা চলছে।

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন