বিজ্ঞাপন

উত্তরের ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে খোলা হলো ৩ ওভারপাস ও ১ সেতু

April 6, 2024 | 5:53 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: পবিত্র ঈদুল ফিতরে উত্তরবঙ্গগামী মানুষরা যেন নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে সেজন্য খুলে দেওয়া হলো সিরাজগঞ্জের পাঁচিলা, মুলিবাড়ি ও দাদপুর ওভারপাস। সেইসঙ্গে খুলে দেওয়া হয়েছে দাতিয়া সেতুও।

বিজ্ঞাপন

শনিবার (৬ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ভার্চুয়াল মাধ্যমে ওভারপাসগুলো উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এশিয়ান উন্নয়ন ব্যাংকের অর্থায়নে সাসেক-২ প্রকল্পের মাধ্যমে নবনির্মিত মুলিবাড়ি ওভারপাসের দৈর্ঘ্য ৩৯ মিটার, পাঁচলিয়া ওভারপাসের দৈর্ঘ্য ৩৯ মিটার, দাতপুর ওভারপাসের দৈর্ঘ্য ৩৫ মিটার ও দাতিয়া সেতুর দৈর্ঘ্য ৫৬ মিটার।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সদস্য ড. জান্নাত আরা হেনরী, জেলা পরিষদের চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম, সাসেক-২ প্রকল্পের ব্যবস্থাপক মাহবুবুর রহমানসহ ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘সরকার সড়ক যোগাযোগে ব্যাপক ব্প্লৈবিক পরিবর্তন এসেছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্য দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষ যেন যানজট ছাড়াই স্বস্তি নিয়ে বাড়ি ফিরতে পারেন সেজন্য দ্রুততম সময়ের মধ্যে নবনির্মিত ওভারপাসগুলো খুলে দেওয়া হচ্ছে।’

সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী বলেন, ‘উত্তরাঞ্চলের প্রবেশদ্বার সিরাজগঞ্জ দিয়ে মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক করার জন্য ওভারপাসগুলো খুলে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও যোগামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। সরকারের উন্নয়ন উদ্যোগে সিরাজগঞ্জ সবসময় অগ্রাধিকার পেয়ে থাকে। আমাদের ওপর সরকারের এই সুদৃষ্টি অব্যাহত থাকবে বলেই প্রত্যাশা।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর হয়ে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার মহাসড়ক দিয়ে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের ২২ জেলার মানুষ যাতায়াত করে। এমনিতেই এই মহাসড়কে প্রতিদিন চলাচল করে ১৭-২০ হাজার যানবাহন। কিন্তু ঈদে এই সংখ্যা বেড়ে যায় কয়েকগুণ। ঈদের আগে ও পরে অতিরিক্ত যানবাহন চলাচল করায় প্রতি বছরই যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকেরা। এই ভোগান্তি এড়াতে নবনির্মিত ওভারপাসগুলো খুলে দেওয়া হয়েছে।

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন