বিজ্ঞাপন

খান ইউনুসে চলছে তীব্র লড়াই, ১৪ ইসরাইলি সেনা নিহতের দাবি হামাসের

April 7, 2024 | 10:06 am

আন্তর্জাতিক ডেস্ক

গাজার খান ইউনুসের চারপাশে হামাস যোদ্ধাদের সঙ্গে ইসরাইলের সামরিক বাহিনীর তীব্র লড়াই চলছে। সংঘর্ষে ১৪ জন ইসরাইলি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র এই সংগঠনটি। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

রোববার (৭ এপ্রিল) এক প্রতিবেদনে আলজাজিরা জানায়, খান ইউনুসের চারপাশে ফিলিস্তিনি যোদ্ধাদের সঙ্গে তীব্র লড়াই করছে ইসরাইলের সামরিক বাহিনী। শহরের দক্ষিণে একটি অতর্কিত হামলায় চালায় ১৪ জন ইসরাইলি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে হামাস।

ইসরাইলি সেনাবাহিনীর জন্য গাজায় সবচেয়ে কঠিন এলাকাগুলোর জন্য খান ইউনুস অন্যতম। কারণ গত অক্টোবর যুদ্ধ শুরুর পর থেকে শহরটিতে হামলা চালিয়ে আসলেও এখনো তা নিয়ন্ত্রণে নিতে পারেনি ইসরাইল।

হামাসের কাসাম ব্রিগেড এক বিবৃতিতে জানিয়েছে, ইসরাইলের সীমান্তবর্তী আজ-জান্না এলাকায় এক হামলায় ৯ সেনা নিহত হয়েছে। শহরের অন্যান্য অংশে আরও সংঘর্ষ হয়েছে। এসব ঘটনায় অন্তত পাঁচজন ইসরাইলি সৈন্য নিহত হয়েছে।

বিজ্ঞাপন

তবে ইসরাইলি সামরিক বাহিনী এই অভিযানে হতাহতের বিষয়ে এখনো কোনো তথ্য দেয়নি। তবে খান ইউনুসের প্রত্যক্ষদর্শীরা জানান, অন্তত তিনটি ইসরাইলি হেলিকপ্টার হতাহতদের সরিয়ে নিতে শহরের পূর্বাঞ্চলে অবতরণ করেছে।

এদিকে মধ্যস্থতাকারীরা রোববার আবারও মিশরের রাজধানী কায়রোতে যুদ্ধবিরতির বিষয়ে আলোচনা শুরু করবে বলে আশা করা হচ্ছে। সেখানে একটি প্রতিনিধিদল পাঠাবে হামাস। এই আলোচনায় অংশ নেবে কি না তা নিয়ে রোববার আলোচনায় বসতে পারে ইসরাইলের যুদ্ধকালীন মন্ত্রিসভা।

এদিকে গাজায় ইসরাইলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ হাজার ১৩৭ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে নারী ও শিশুদের সংখ্যাই বেশি। এছাড়া আহত হয়েছেন অন্তত ৭৫ হাজার ৮১৫ জন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা আশ্চর্যজনকভাবে ইসরাইলে হামলা চালায়। এতে করে অন্তত ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়। এছাড়া ২৫৩ জনকে জিম্মি করে। এরপরই হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় হামলা শুরু করে ইসরাইল। তবে এই হামলায় নিরীহ ফিলিস্তিনিরাই নিহত হচ্ছেন।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
৩০ স্কুলছাত্রের সঙ্গে বিকৃত যৌনাচার, শিক্ষক গ্রেফতার‘রাজস্ব লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিলে অসহায়ত্ব প্রকাশ পায়’ঋণ দেওয়ার নামে প্রতারণার ফাঁদ: হাতিয়ে নিল ২৫ লাখ টাকাকেমিক্যাল ব্যবসার আড়ালে মদের কারবার, গ্রেফতার ৩অতিরিক্ত ১দিন থাকাই কাল হলো জিহাদের, দুর্ঘটনায় গেল প্রাণচট্টগ্রাম নগর আ. লীগের সম্মেলনের রোডম্যাপ দিলেন হানিফ২ গ্রেনেড: একটি ভেসে এল ড্রেনে, আরেকটি মিলল বাগানেপাওয়ার গ্রিড কোম্পানির ২৫০৫ কোটি টাকার প্রিফারেন্স শেয়ার অনুমোদনইউপি চেয়ারম্যানের জামিন হয়নি, জেলে গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশঘূর্ণিঝড় ‘রিমেল’: খুলনায় প্রস্তুত ৬০৪টি আশ্রয়কেন্দ্র সব খবর...
বিজ্ঞাপন