বিজ্ঞাপন

বান্দরবানে কুকি-চিনের প্রধান সমন্বয়ক গ্রেফতার

April 7, 2024 | 5:53 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবান সদরে বিশেষ অভিযান চালিয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) স্থানীয় প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৭ এপ্রিল) বিকেলে র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এইচ এম সাজ্জাদ এ বিষয়টি নিশ্চিত করেন। এর আগে, শনিবার (৬ এপ্রিল) রাতে অভিযান চা‌লি‌য়ে সুয়ালকের শ‌্যারণ পাড়া থে‌কে তাকে গ্রেফতার করা হয়।

এইচ এম সাজ্জাদ বলেন, ব্যাংক ডাকাতির সঙ্গে সরাস‌রি সম্পৃক্ততা পাওয়ায় চেওসিম বমের সদরের শ‌্যারণ পাড়ার বাসা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার বাসা থে‌কে দু‌টি এয়ারগানও উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২ এপ্রিল) পাহাড়ের সশস্ত্র গ্রুপ কেএনএফের শতাধিক অস্ত্রধারী সন্ত্রসীরা রাত সাড়ে ৯টার দিকে এসে রুমা ইউএনও অফিসের কাছের মসজিদ ও ব্যাংক ঘেরাও করে। পরে তারা সোনালী ব্যাংকের টাকাসহ ডিউটিরত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। পরে তারা যাওয়ার সময় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে। পরের দিন বুধবার (৩ এপ্রিল) থানচি উপজেলা শহরের সোনালী ও বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় ডাকাতি হয়।

বিজ্ঞাপন

রুমার ঘটনার পরপর যৌথ অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) রুমা উপজেলার সোনালী ব্যাংক শাখার অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে র‌্যাব ও সেনাবাহিনী।

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন