বিজ্ঞাপন

গাড়ি সংকটে ঘরমুখী মানুষ, নেওয়া হচ্ছে বাড়তি ভাড়া

April 9, 2024 | 2:16 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: ঈদের বাকি আর মাত্র একদিন। তাই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে বেড়েছে যাত্রীদের চাপ। তবে সড়কে গাড়ির সংখ্যা কম থাকায় সংকটে পড়েছেন যাত্রীরা। অন্যান্য সময়ের মতো এবারও যাত্রীদের নিয়ে কাড়াকাড়ি করছেন কাউন্টার মাস্টাররা। একইসঙ্গে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

প্রতি বছরের ন্যায় এবারও যাত্রীদের অভিযোগ, ঈদকে সামনে রেখে বাড়তি ভাড়া আদায় করছে পরিবহনগুলো। প্রতিটি টিকেটে বেড়েছে ১০০ থেকে ১৫০ টাকা। মঙ্গলবার (৯ এপ্রিল) রাজধানীর আব্দুল্লাহপুর, গাজীপুরের টঙ্গী স্টেশন রোড ঘুরে দেখা গেছে, সময় যত যাচ্ছে টঙ্গীতে যাত্রীর চাপ ধীরে ধীরে ততোই বাড়ছে। ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যাত্রীদের চাহিদার তুলনায় পরিবহন সংকট রয়েছে। আর এই সুযোগকে কাজে লাগাচ্ছেন পরিবহন শ্রমিকরা।

সিলেট, ব্রাক্ষণবাড়ীয়া রুটে চলাচলরত বাসগুলোর কাউন্টার টঙ্গী স্টেশন রোড এলাকায়। টঙ্গী পূর্ব থানা থেকে কাউন্টারগুলোর দূরত্ব ২০০ মিটার। থানা এতো সন্নিকটে থাকা স্বত্ত্বেও যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগের শেষ নেই। নির্ধারিত ভাড়ার চেয়ে অনেকাংশে ভাড়া বৃদ্ধি করেছেন কাউন্টার মাস্টাররা।

বিজ্ঞাপন

দেখা গেছে, গাজীপুরের টঙ্গী স্টেশন রোড হয়ে ব্রাক্ষণবাড়ীয়া রুটে চলাচল করে কাজী পরিবহন, লাবিবা পরিবহন ও উত্তরা পরিবহনের বাস। ব্রাক্ষণবাড়ীয়া রুটে চলাচলরত পরিবহনগুলো ঈদের আগে বিশ্বরোড পর্যন্ত ভাড়া ২৫০ টাকা ভাড়া আদায় করছিল। তবে এখন ৪০০ টাকা ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। সেই হিসাবে প্রতিটি কাউন্টারে টিকিট প্রতি ১০০-১৫০ টাকা বেশি আদায় করা হচ্ছে। একইসঙ্গে অতিরিক্ত ভাড়া দিতে অসম্মতি জানালে বিক্রি করছে না টিকিট। সাধারণ মানুষের যেন ভোগান্তির সীমা নেই।

তবে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে পরিবহনের কাউন্টার মাস্টাররা কোনো কথা বলতে রাজি হয়নি। অতিরিক্ত ভাড়া আদায়ের সংবাদ সংগ্রহ করতে গেলে জয়নাল নামে একজন লাইনম্যান ক্যামেরায় হাত দিয়ে বাধা দেন। এসময় তিনি মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালান।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাফিজুল ইসলাম বলেন, সাধারণ মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ কমিশনারের নির্দেশনা অনুযায়ী আমরা সার্বক্ষণিক মনিটরিং করছি। যাত্রীদের ভোগান্তি করা হলে কোনোভাবেই আমরা মেনে নেব না। তদন্ত সাপেক্ষে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন