বিজ্ঞাপন

পাহাড়ে যৌথ বাহিনীর হাতে আটক ৫৬ জন কারাগারে

April 9, 2024 | 9:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি ও ব্যাংক ম্যানেজার অপহরণের পর যৌথ বাহিনীর অভিযানে আটক ৫৬ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। তাদের মধ্যে ১৮ জন নারী ও ৩৮ জন পুরুষ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল তিনটায় আটকদের আদালতে হাজির করা হলো চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হোসেন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে, যৌথ বাহিনীর অভিযানে ভয় ও আতঙ্কে রুমা ও থানচির অধিকাংশ বম গ্রাম জনশূন্য হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২ এপ্রিল পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক অস্ত্রধারী রাত সাড়ে ৯টার দিকে এসে রুমা উপজেলার ইউএনও অফিসসংলগ্ন মসজিদ ও ব্যাংক ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকের টাকাসহ ডিউটিরত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। তারা যাওয়ার সময় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকেও অপহরণ করে।

পরের দিন বুধবার (৩ এপ্রিল) থানচি উপজেলা শহরের সোনালী ও বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় ডাকাতি হয়। রুমার ঘটনার পর যৌথ অভিযান চালিয়ে সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে র‌্যাব ও সেনাবাহিনী।

এর পর কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের ঘোষণা দেয় আইনশৃঙ্খলা বাহিনী। এসব ঘটনায় ৮টি মামলা দায়ের করে পুলিশ।

বিজ্ঞাপন

ঘটনার পরপরই জড়িতদের ধরতে এবং সন্ত্রাসীদের নির্মূলে ৬ এপ্রিল যৌথ বাহিনী সাড়াঁশি অভিযান শুরু করে। দুই দিনের অভিযানে ১৮ নারীসহ ৫৬ জনকে আটক করে যৌথ বাহিনী। বাকি সন্ত্রাসীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

সারাবাংলা/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন