বিজ্ঞাপন

যানবাহন সংকট না থাকলেও বাড়তি ভাড়ার অভিযোগ

April 10, 2024 | 2:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: আগামীকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর। তাই ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বা‌ড়ি যাচ্ছে মানুষ। তবে ঈদের আগেরদিন মহাসড়কের সেই চিরচেনা চিত্র আর চোখে পড়ছে না। সড়কে তেমন যানবাহন ও যাত্রীদের চাপ নেই। গাড়ির সংকট না থাকলেও বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ যাত্রীদের। তবে যানজট না থাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কোনো ভোগা‌ন্তি ছাড়াই বাড়ি যাচ্ছেন ঘরমুখো মানুষ।

বিজ্ঞাপন

বুধবার (১০ এপ্রিল) মহাসড়ক দু’টি ঘুরে এই চিত্র দেখা যায়, অন্যবারের তুলনায় এবার মহাসড়কের চিত্র পাল্টেছে। কিছু যাত্রী থাকলেও সংকট নেই পরিবহনের। তবে বাড়তি ভাড়ায় অভিযোগ এখনো রয়েছে। বেশিরভাগ গাড়ির হেলপার এখন যাত্রী ডেকেও যাত্রী পাচ্ছে না।

বুধবার ঈদ হবে ভেবে অনেক মানুষ মঙ্গলবার (৯ এপ্রিল) থেকেই বা‌ড়ি‌র উদ্দেশে রওনা দেন। তবে গত সোমবার (৮ এপ্রিল) পোশাক কারখানা ছুটি হওয়ায় মহাসড়কে চাপ বেড়েছিল। তবে আজকে তেমন মানুষ বা‌ড়ি যাওয়ার নেই। যারা যাওয়ার তারা চলে গেছে। ফলে মহাসড়কে তেমন প‌রিবহন নেই।

বিজ্ঞাপন

আব্দুল্লাহ নামে একজন যাত্রী বলেন, ‘শেষদিন বাড়ি যাচ্ছি যেন লোকজনের চাপ কম থাকে। কয়েকদিন আগে যেতে চাইলেও পাওয়া যায় না বাস। আর বাস পাওয়া গেলেও ভাড়ার জন্য অতিরিক্ত টাকা গুনতে হয়।’

জুয়েল নামে এক পোশাক শ্রমিক বলেন, ‘বাসের ভাড়া আজও কম নিচ্ছে না। ভাবলাম আজ যাত্রী কম থাকবে তাই ভাড়াও কম থাকবে। কিন্তু এখনো অতিরিক্ত ভাড়া চাচ্ছে। এমন হলে আমরা বাড়ি যাবো কিভাবে।’

বিজ্ঞাপন

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার অশোক কুমার দাস বলেন, গতকাল মঙ্গলবার বিকেল থেকেই স্বাভাবিক গতিতে চলছে পরিবহন। কোনো ভোগান্তি নেই এখন। আজও অনেকেই বাড়ি ফিরছেন, তাদের স্বস্তি একটু বেশি। সবার ঈদযাত্রা সুন্দর রাখতে পুলিশ দিনরাত কাজ করে যাচ্ছে। মহাসড়ক একদম ফাঁকা।

সারাবাংলা/টিকে/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন