বিজ্ঞাপন

ঘরে ফেরা মানুষের চিরচেনা চিত্র নেই ঢাকা-রংপুর মহাসড়কে

April 10, 2024 | 9:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: ঈদে ঘরে ফেরা মানুষের চিরচেনা চিত্র নেই গাইবান্ধার ঢাকা-রংপুর মহাসড়কে। প্রতিবছর রাজধানী সহ দেশে বিভিন্ন স্থান থেকে আসা যানবাহনের চাপে মহাসড়কে যে ভয়াবহ যানজট হতো এবার তার পুরোটাই উল্টো চিত্র।

বিজ্ঞাপন

স্থানীয় ব্যবসায়ীরা জানান, রংপুর-ঢাকা মহাসড়কে উত্তরাঞ্চলের ৮ জেলার প্রবেশদ্বার গাইবান্ধা গোবিন্দগঞ্জ পরিচিত। ঈদের এ সময় ঢাকা-রংংপুর মহাসড়কে গাড়ির প্রচণ্ড চাপ হতো। কিন্তু এবার কোনো চাপ নেই। কিছুক্ষণ পরপর পার হচ্ছে একটি দুটি গাড়ি।

আাগামীকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদুল ফেতর। সে অনুযায়ী নেই প্রাণের টানে পরিবার-পরিজনের সান্নিধ্যে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ছুটে আসা মানুষের ঢল নামার কথা ছিল। তবে তার কোনো বালাই নেই। এ চিত্র বদলে যাওয়ার কারণ হিসেবে দেখছেন মহাসড়কে নিরাপত্তাসহ যানজট মোকাবিলার কাজে নিয়োজিত প্রশাসনের কর্মকর্তারা।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মাহবুর রহমান বলেন, ‘রাতে কিছু গাড়ির চাপ ছিল। কিন্তু সকাল হওয়ার পরপরই যানবাহনের চাপ কমে যাওয়ায় বর্তমান চিত্র বিরাজ করছে।’

বিজ্ঞাপন

যানজট পরিস্থিতি মোকাবিলার কাজে সহায়তার জন্য নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে ঢাকা-রংপুর মহাসড়কে স্থাপিত পুলিশের কন্ট্রোল রুমে এসেছিলেন গাাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। তিনি বলেন, ‘পুলিশসহ অন্যান্য প্রশাসনের আন্তরিক প্রচেষ্টার কারণে এবার সড়ক যানজট মুক্ত রয়েছে। যদি যানজট দেখা দেয় তাহলে প্রশাসনে সঙ্গে সহায়তা করতে স্বেচ্ছাসেবী হিসেবে দলীয় নেতাকর্মীদের প্রস্তুত রাখা হয়েছে।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন