বিজ্ঞাপন

দুর্দান্ত প্রত্যাবর্তনে পিএসজিকে হারাল বার্সা

April 11, 2024 | 2:54 am

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের অন্যতম আকর্ষণীয় ফিক্সচার ছিল এটি। বার্সেলোনা-পিএসজি ম্যাচও উত্তাপ ছড়ালো প্রত্যাশা অনুযায়ীই। প্যারিসে জমজমাট এক ম্যাচে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পিছিয়ে পড়েও রাফিনহার জোড়া গোলে দারুণভাবে ফিরে এসে পিএসজিকে ৩-২ গোলে হারিয়েছে বার্সা।

বিজ্ঞাপন

ঘরের মাঠে শুরুটা ভালো হয়নি কিলিয়ান এমবাপ্পেদের। প্রথমার্ধে নিজেদের হারিয়ে খুঁজেছেন তারা। বার্সা কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলের দেখা পাচ্ছিল না কেউই। অবশেষে ৩৭ মিনিটে ডেডলক ভাঙ্গেন রাফিনহা। লামিল জামালের বাড়ানো বলে ফাঁকা পোস্টে গোল করতে ভুল করেননি এই ব্রাজিলিয়ান। তার গোলেই ১-০ ব্যবধানের লিড নিয়ে বিরতিতে যায় বার্সা।

হাফ টাইমের পরপরই অবশ্য বদলে যায় খেলার মোড়। ৪ মিনিটের ঝড়ে লিড নেওয়া বার্সা ম্যাচে পিছিয়ে পড়ে। ৪৮ মিনিটে ডান পায়ের দারুণ এক শটে বার্সা কিপারকে বোকা বানিয়ে ম্যাচে সমতা ফেরান সাবেক বার্সা ফুটবলার উসমান ডেম্বেলে। তার মিনিট দুয়েক পরেই রুইজের বাড়ানো বলে দারুণ এক গোলে পিএসজিকে এগিয়ে দেন ভিতিনহা।

পিছিয়ে পড়া বার্সা গোল শোধের জন্য মরিয়া হয়ে খেলেছে। বার্সার ত্রাতা হয়ে আসেন সেই রাফিনহাই। ৬২ মিনিটে বাঁ পায়ের দুর্দান্ত এক শটে ম্যাচে ২-২ এ সমতা ফেরান রাফিনহা। ৭৫ মিনিটে আবার এগিয়ে যেতে পারত পিএসজি। ভিতিনহার শট পোস্টে লেগে ফিরলে সেটা হয়নি।

বিজ্ঞাপন

৭৭ ম্যাচে ম্যাচের জয়সূচক গোল আসে বার্সার হয়ে বদলি হিসেবে নামা আন্দ্রেস ক্রিসটেনসেনের পা থেকে। গুন্দোয়ানের কর্নার থেকে দারুণ এক হেডে বার্সাকে এগিয়ে দেন এক মিনিট আগে মাঠে নামা ক্রিসটেনসেন। শেষ পর্যন্ত তার এই গোলই বার্সাকে জয় এনে দিয়েছে। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়েই বাড়ি ফিরছেন জাভিরা।

আগামী ১৭ এপ্রিল বার্সার মাঠে দ্বিতীয় লেগ খেলতে নামবে পিএসজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন