বিজ্ঞাপন

দুই সীমান্তে বিএসএফ-বিজিবির মিষ্টি বিনিময়

April 11, 2024 | 5:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর-জয়পুরহাট: পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করে নিতে দিনাজপুরের হিলি ও জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে শুভেচ্ছা ও মিষ্টি বিনিময় করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)।

বিজ্ঞাপন

দিনাজপুর প্রতিনিধি জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হিলি সীমান্তের ২৮৫ নং পিলারের চেকপোস্ট গেটের শূন্যরেখায় দুই বাহিনীর মধ্যে শুভেচ্ছা ও মিষ্টি বিনিময় হয়।

বিজিবি হিলি চেকপোস্ট কমান্ডার নায়েক সুবেদার দোলোয়ার হোসেন বিএসএফ ভারত হিলি ক্যাম্প কমান্ডার জাসবির শিংকে ৪ প্যাকেট মিষ্টি উপহার দেন। এ সময় বিজিবিকে ক্যাম্প কমান্ডার জাসবির শিংও ৩ প্যাকেট মিষ্টি উপহার দেন। এসময় উভয় দেশের সীমান্ত রক্ষি বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবি হিলি চেকপোস্ট কমান্ডার নায়েক সুবেদার দেলোয়ার হোসেন জানান, উভয় দেশের সীমান্ত রক্ষিবাহিনী সদস্যরা যেন সুসম্পর্ক ও ভ্রাতৃত্ববোধ বজায় রেখে দায়িত্ব পালন করার করতে পারে সে লক্ষে প্রতিটি দিবস ও ধর্মীয় উৎসবগুলোতে উভয়ে মিষ্টি উপহার দিয়ে থাকি।

বিজ্ঞাপন

জয়পুরহাট প্রতিনিধি জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে সীমান্তের ২৮১ মেইন পিলারের সাব ১১ পিলারের শূন্যরেখায় বিজিবি’র হাটখোলা ক্যাম্প কমান্ডার সুবেদার একরামুল হক বিএসএফের ভারতীয় চকগোপাল ক্যাম্প কমান্ডার এসআই কুরান দেবকো মিষ্টি উপহার দিয়ে ঈদের শুভেচ্ছা জানান। একই সময় মেইন পিলারের ২৮১ এর সাব ৪ পিলারের শূন্যরেখায় ভারতের গোসাইপুর ক্যাম্প কমান্ডার এস আই ছাদাতকে মিষ্টি উপহার দেওয়া হয়। এসময় বিজিবি-বিএসএফ উভয় বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

হাটখোলা বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার একরামুল হক বলেন, ‘সীমান্তে দুই বাহিনীর মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে দুই দেশের বিভিন্ন ধর্মীয় ও জাতীয় উৎসবে আমরা পরস্পর মিষ্টি ও ফুল উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়ে থাকি। এতে করে সীমান্তে দ্বায়িত্ব পালনে উভয় বাহিনীর মাঝে সুসম্পর্ক বজায় থাকে।’

এ সময় চকগোপাল ক্যাম্প কমান্ডার এস আই কুরান দেব ও গোসাইপুর ক্যাম্প কমান্ডার এস আই সাদাত ভারতীয় বিএসএফের পক্ষ থেকে সব বাংলাদেশিকে ঈদের শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন