বিজ্ঞাপন

ডিবি পরিচয়ে অটোরিকশা ছিনতাই, গ্রেফতার ২

April 11, 2024 | 7:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ। ছিনতাইয়ের ব্যবহৃত একটি মাইক্রোবাসও জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১০ এপ্রিল) রাতে নগরীর বহদ্দারহাট থেকে মাইক্রোবাসসহ একজন এবং বালুচড়া থেকে আরেকজনকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতার দুজন হলেন- ফারুক হোসেন ওরফে নাহিদ (২০) ও মো. ফজলুল (২৭)। তাদের বাড়ি নোয়াখালী জেলায় হলেও থাকেন চট্টগ্রাম নগরীতে।

বায়েজিদ বোস্তামি থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় কুমার সিনহা সারাবাংলাকে জানান, গত বছরের ২০ নভেম্বর বায়েজিদ বোস্তামিতে বিএসআরএম কারখানার সামনে থেকে ব্যাটারিচালিত একটি অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় অটোরিকশা চালক সাইফুল ইসলাম থানায় মামলা করেন।

বিজ্ঞাপন

সেই মামলা তদন্ত করতে গিয়ে ডিবি পরিচয়ে ছিনতাইকারী চক্রটির সন্ধান পাওয়া যায়। এরপর বুধবার রাতে নগরীর চান্দগাঁও থানার ওয়াপদা গলি থেকে মাইক্রোবাসসহ ফারুককে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যে বালুছড়া এলাকা থেকে ফজলুলকে আটক করা হয়।

ওসি সঞ্জয় বলেন, ‘গ্রেফতার দু’জন সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। তাদের সঙ্গে আরও কয়েকজন আছে। তারা মাইক্রোবাস নিয়ে গোয়েন্দা পুলিশের বেশে নগরীতে ঘুরে বেড়ায়। কিশোর বয়সী অটোরিকশা চালকদের টার্গেট করে। সদস্যদের একজন যাত্রী বেশে নির্দিষ্ট দূরত্বে অটো ভাড়া করে। মাইক্রোবাস নিয়ে অন্যরা সেই অটোরিকশাকে অনুসরণ করে।’

তিনি আরও বলেন, ‘পথেই অটোরিকশা আটকে যাত্রীবেশে থাকা সদস্যকে মাইক্রোবাসে তুলে নেয়। সাথে সাক্ষী হিসেবে চালককেও গাড়িতে তুলে নেয়। এরপর অন্য এক সদস্যকে অটোরিকশা চালিয়ে নিয়ে যেতে বলা হয়। পরে চালককে বিভিন্ন সড়কে ঘুরিয়ে টাকা-পয়সা হাতিয়ে নিয়ে নির্জন সড়কে নামিয়ে দিয়ে দ্রুত সটকে পড়ে।’

বিজ্ঞাপন

ছিনতাইকারী চক্রের অন্য সদস্যদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান ওসি সঞ্জয় কুমার সিনহা।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন