বিজ্ঞাপন

এক ওভারে ছয় ছক্কায় নেপালের দীপেন্দ্রর ইতিহাস

April 14, 2024 | 9:44 am

স্পোর্টস ডেস্ক

গত বছরের সেপ্টেম্বরে অবিশ্বাস্য এক ইনিংস খেলে সবার নজরে এসেছিলেন তিনি। এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে মাত্র ৯ বলে ফিফটি করে এই ফরম্যাটের দ্রুততম ফিফটির ইতিহাস গড়েছিলেন তিনি। নেপালের ব্যাটার দীপেন্দ্র সিং ঐরি এবার গড়লেন আরেকটি অনন্য রেকর্ড। ওমানের আল আমেরাতে এসিসি মেনস প্রিমিয়ার কাপের ম্যাচে কাতারের বিপক্ষে এক ওভারে ছয়টি ছক্কা মেরে ইতিহাসের পঞ্চম ব্যাটার হিসেবে ওভারে ছয় ছক্কা হাঁকানো ব্যাটারের তালিকায় নাম লেখালেন দীপেন্দ্র।

বিজ্ঞাপন

গত ১৩ এপ্রিল ওমানের বিপক্ষে ইনিংসের শেষ ওভারে স্ট্রাইকে ছিলেন দীপেন্দ্র। বোলিং করতে এসেছিলেন কামরান খান। এক এক করে তার ছয় বলের প্রতিটিতেই ছক্কা হাঁকিয়েছেন দীপেন্দ্র। শেষ পর্যন্ত ২১ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন দীপেন্দ্র, স্ট্রাইক রেট ছিল ৩০৪.৭৬!

আর কামরানের ওভারে চালানো এই তাণ্ডবের সুবাদেই হয়েছে বিশ্বরেকর্ড। টি-২০ ক্রিকেটে তৃতীয় ব্যাটার হিসেবে এক ওভারে ছয়টি ছক্কা মারার ইতিহাস গড়লেন দীপেন্দ্র। এর আগে ২০০৭ সালে ভারতের যুবরাজ সিং ইংল্যান্ডের বিপক্ষে ও ২০২১ সালে ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড শ্রীলংকার বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন। ওয়ানডেতে এই ঘটনা ঘটেছে দুইবার। দক্ষিণ আফ্রিকার হারশেল গিবস ও যুক্তরাষ্ট্রের জসকারণ মালহোত্রা এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন। টেস্টে এখন পর্যন্ত কেউ এটি করে দেখাতে পারেননি।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন