বিজ্ঞাপন

মায়োর্কার বিপক্ষে জয়ে শিরোপার আরও কাছে রিয়াল

April 14, 2024 | 10:22 am

স্পোর্টস ডেস্ক

লা লিগায় বাকি আর মাত্র ৭ ম্যাচ। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে অনেকটাই এগিয়ে থেকে শিরোপার মূল দাবিদার এখন রিয়াল মাদ্রিদই। মায়োর্কার বিপক্ষে ওরেলিয়েন চুয়ামেনির একমাত্র গোলে জয় তুলে নিয়ে শিরোপার আরও কাছে চলে গেল রিয়াল। বার্সার চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে থেকে লা লিগার শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে কার্লো আনচেলত্তির দল।

বিজ্ঞাপন

চারদিন আগেই ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের হাই ভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার সিটির সাথে ৩-৩ গোলে ড্র করেছিল রিয়াল। কিছুদিন পর ফিরতি লেগে সিটির মাঠে খেলতে নামবে রিয়াল। এই কারণেই নিয়মিত একাদশের অনেককেই বিশ্রামে রেখে মায়োর্কার বিপক্ষে দল সাজিয়েছিলেন আনচেলত্তি। একাদশে ছিলেন না ভিনিসিয়াস জুনিয়র, টনি ক্রুস, কার্মাভেঙ্গা, ভালভার্দেরা।

মায়োর্কার মাঠে তাই চিরচেনা রিয়ালকে খুঁজে পাওয়া যায়নি। প্রথমার্ধে তেমন কোন গোলের সুযোগই তৈরি করতে পারেনি রিয়াল। মায়োর্কাও অবশ্য রিয়ালের রক্ষণভাগ ভেদ করতে পারেনি। হাফ টাইমে তাই গোলশূন্যভাবেই শেষ হয় খেলা।

দ্বিতীয়ার্ধে কিছুটা আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেছে রিয়াল। শুরুতেই ফলও পায় তারা। ৪৮ মিনিটে বক্সের অনেক বাইরে থেকে শট নেন চুয়ামেনি। মায়োর্কার ফুটবলার মায়ো মোরলানেসের গায়ে লেগে বল কিছুটা বেঁকে গেলে প্রতিপক্ষের কিপার আর সেটাকে ঠেকাতে পারেননি।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত চুয়ামেনির এই গোলই রিয়ালের জয়ের জন্য যথেষ্ট হয়। ১-০ গোলের জয় নিয়েই বাড়ি ফেরে রিয়াল। ওই মুহূর্তে ৩১ ম্যাচে রিয়ালের পয়েন্ট ছিল ৭৮। দ্বিতীয় স্থানে থাকা বার্সার চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে গিয়েছিল তারা। রাতের অন্য ম্যাচে ৩৭ মিনিটে করা হোয়াও ফেলিক্সের একমাত্র গোলে কাদিজকে ১-০ গোলে হারিয়ে ব্যবধান আবার ৮ পয়েন্টে নামিয়ে এনেছে কাতালানরা। ৩১ ম্যাচে বার্সার পয়েন্ট ৭০। ৩১ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে জিরুনা।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন