বিজ্ঞাপন

ইরানের ৩০০ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি ইসরাইলের

April 14, 2024 | 12:05 pm

আন্তর্জাতিক ডেস্ক

মিত্র দেশগুলোসহ ইরানের ছোঁড়া ৩০০টির অধিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন ভূপাতিত হয়েছে বলে জানিয়েছে ইসরাইল। সম্প্রতি সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে ইসরাইলি হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে তেহরান। খবর বিবিসি।

বিজ্ঞাপন

ইসরাইল আরও জনায়, দেশটির দক্ষিণ সামরিক বাহনীর একটি ঘাঁটিসহ এর আশপাশের অঞ্চলে ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এতে খুব অল্পমাত্রায় ক্ষয়ক্ষতি হয়েছে, একজন আহত হয়েছেন।

এই প্রথম নজিরবিহীনভাবে সরাসরি নিজের মাটি থেকে ইসরাইলে আক্রমণ চালায় ইরান। এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোনগুলো লক্ষ্য করে গুলি করে ইসরাইলি, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং জর্ডানের সেনাবাহিনী। এ সময় ইসরাইলজুড়ে বিমান হামলার সাইরেন ও বিস্ফোরণের শব্দ শোনা যায়।

এই হামলার নিন্দা জানিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, মিত্র দেশ ইসরাইলের জন্য যুক্তরাষ্ট্রের জোড়াল সমর্থন অব্যাহত থাকবে। যুক্তরাষ্ট্র ‘প্রায় সব ড্রোন এবং ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সাহায্য করেছে।’

বিজ্ঞাপন

এর আগে, গত ১ এপ্রিল দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনে হামলায় দেশটির সিনিয়র সামরিক কর্মকর্তাসহ ১৩ জন নিহত হন। এর মধ্যে সিরিয়া ও লেবাননে ইরানের এলিট কুদস ফোর্সের সিনিয়র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা জাহেদি ছিলেন। এ ঘটনায় প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছিলেন দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন