বিজ্ঞাপন

মাহমুদউল্লাহদের ব্যাটিংয়ে সাহায্য করছেন ওয়ালশও

May 27, 2018 | 4:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

অনেক দিন ধরেই বাংলাদেশের প্রধান কোচের পদটা ফাঁকা পড়ে আছে। চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর আপাতত কোর্টনি ওয়ালশই প্রধান কোচের অন্তবর্তীকালীন দায়িত্বটা চালিয়ে নিয়ে যাচ্ছেন। তবে ব্যাটিং কোচের পদ ফাঁকা থাকাটাই এখন বড় প্রশ্ন। আফগানিস্তান সিরিজের আগে সংবাদ সম্মেলনে রোববার (২৭ মে) মাহমুদউল্লাহ বললেন, কোর্টনি ওয়ালশও ব্যাটিং নিয়ে ছোটখাটো পরামর্শ দিচ্ছেন।

গত বছর থিলান সামারাবীরার বিদায়ের পর থেকে বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের পদ ফাঁকা। এরপর মার্ক ও’নিল অস্ট্রেলিয়া সিরিজে খণ্ডকালীন কাজ করেছিলেন, কিন্তু তার মেয়াদ আর বাড়ানো হয়নি। পরে শোনা গেল, দক্ষিণ আফ্রিকার সাবেক খেলোয়াড় নিল ম্যাকেঞ্জি দায়িত্ব নিতে পারেন। এ বছরের শুরুতে আবার হাওয়ায় ভাসল মাইকেল বেভানের নামও। কিন্তু শেষ পর্যন্ত কোনোটাই হয়নি।

আফগানিস্তান সিরিজের আগেও শেষ পর্যন্ত ব্যাটিং পরামর্শক নেই দলে। আগামী পরশুই (২৯ মে) দেরাদুন রওনা দেবে দল, তার আগে সাকিব আল হাসানের অবর্তমানে সহ-অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ এসেছিলেন সংবাদ সম্মেলনে। ব্যাটিং কোচ না থাকাটা অবশ্য খুব বড় সমস্যার চোখে দেখছেন না। সবাই সবাইকে সাহায্য করছেন, সেটাও মনে করিয়ে দিলেন।

বিজ্ঞাপন

‘যেদিন আমাদের ক্যাম্প শুরু হয়। মাশরাফি ভাই ছিল, তামিম, মুশফিক ছিল। এমনকি ব্যাটসম্যানদের গ্রুপে যারা ছিল আমরা প্রত্যেকেই কথা বলেছি। আমরা মনে করি এটা আমাদের জন্য বড় একটা সুযোগ। কতটুকু নিজেরা নিজেদের দায়িত্ব নিয়ে সামনে এগুতে পারি। যদিও ওয়ালশ আছেন, সুজন ভাই আছেন। উনারাও সাহায্য করছেন।’

বরং ওয়ালশও যে স্বতঃপ্রণোদিত হয়ে সাহায্য করেছেন, সেটাও মনে করিয়ে দিলেন, ‘আমি গত পরশু যখন নেটে ব্যাটিং করছিলাম, অনেক বেশি তাড়াহুড়া করছিলাম। তখন ওয়ালশ এসে আমাকে সাজেশন দিলেন, তুমি তোমার টাইমিংটার উপর আরও একটু রিলাই করো। ছোট খাটো এমন উপদেশ তিনি দিচ্ছেন। ওটা আমার কাজেও লেগেছিল। সবাই সাহায্য করছে। এখন এটা আমাদের দায়িত্ব, এই দায়িত্ব নিয়ে আমরা যেন সেরা পারফরম্যান্সটা করতে পারি।’

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন