বিজ্ঞাপন

প্যালেসের কাছে হেরে বড় ধাক্কা খেল লিভারপুল

April 14, 2024 | 9:04 pm

স্পোর্টস ডেস্ক

শিরোপা দৌড়ে ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের সাথে টিকে থাকতে হলে জয়ের বিকল্প ছিল না তাদের। অ্যানফিল্ডে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা ক্রিস্টাল প্যালেসের কাছে হেরে বড় ধাক্কা খেল লিভারপুল। ঘরের মাঠে প্যালসের এবেরেচি এজের করা একমাত্র গোলে ১-০ ব্যবধানে হেরে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানেই থাকল লিভারপুল।

বিজ্ঞাপন

অ্যানফিল্ডে ম্যাচের প্রায় পুরোটা জুড়েই যেন ভাগ্য সহায় ছিল না ক্লপের দলের। একের পর এক সুযোগ পেয়েও কখনো পোস্টে লেগে ফিরে এসেছে বল, কখনো বা একদম গোলপোস্টের সামনে থেকে সহজ সুযোগ নস্ট করেছেন ফরোয়ার্ডরা। ম্যাচের ১৪ মিনিটের মাথায় সবাইকে চমকে দিয়ে প্যালেসকে এগিয়ে দেন এবেরেচি।  টাইরিক মিচেলের দারুণ এক ক্রসে এবেরেচির শট অ্যালিসন বেকার ঠেকাতে পারেননি।

পিছিয়ে পড়ে সমতা ফেরানোর জন্য মরিয়া লিভারপুল প্রথমার্ধেই সমতা ফেরাতে পারত, পারত এগিয়ে যেতেও। ২৭ মিনিটে ওয়াতারু এন্ডোর শট পোস্টে লেগে ফিরে আসে। পরের মিনিটেই নুনেজের দারুণ এক শট ঠেকিয়ে দেন প্যালেস কিপার। ৩৪ মিনিটে গোলের সুযোগ নষ্ট করেন সালাহও। প্রথমার্ধে আর গোল না পাওয়ায় ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধেও ভাগ্যে খুব একটা পরিবর্তন আসেনি লিভারপুলের। ৫৫ মিনিটের মাথায় নুনেজ সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন। এবারও তাকে হতাশ করেন প্যালেস গোলরক্ষক। ৬৯ মিনিটে ভ্যান ডাইকের হেড অল্পের জন্য গোলপোস্ট মিস করায় হতাশা আরও বাড়তে থাকে। ৭৪ মিনিটে প্যালসের হয়ে লিড বাড়াতে পারতেন মাতেতা, তার শট ঠেকিয়ে দিয়ে লিভারপুলকে ম্যাচে রাখেন বেকার।

বিজ্ঞাপন

৮৬ মিনিটে সমতা ফেরানোর সর্বশেষ সুযোগ পেয়েছিলেন লিভারপুলের এলিয়ট। তার দারুণ এক হেড বাঁচিয়ে দিয়ে লিভারপুলকে হতাশায় ডোবান হেন্ডারসন। শেষ পর্যন্ত এজের একমাত্র গোলেই অপ্রত্যাশিত এক জয় নিয়ে বাড়ি ফিরেছে প্যালেস।

এই হারে ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকল লিভারপুল। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্সেনাল। আজ রাতেই অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামবে তারা। ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন