বিজ্ঞাপন

লা-জবাব লেভারকুসেনে বুন্দেসলিগায় ইতিহাস!

April 14, 2024 | 11:21 pm

স্পোর্টস ডেস্ক

অবিশ্বাস্য, অকল্পনীয়, অতিমানবীয়। আপনি যে বিশেষণই ব্যবহার করেন না কেন, সেটা হয়তো কমই পড়বে। মৌসুমের শুরু থেকে বেয়ার লেভারকুসেনের যে রূপকথার যাত্রার শুরু হয়েছিল, সে যাত্রা পূর্ণতা পেল আজ। জার্মান লিগের ২৯তম ম্যাচে এসে ফ্লোরিয়ান উইর্টজের দুর্দান্ত হ্যাটট্রিকে ওয়ের্ডার ব্রেমেনকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ইতিহাস গড়ল লেভারকুসেন। পুরো মৌসুমজুড়ে অপরাজিত থেকে প্রথম লিগ শিরোপা তো বটেই, নিজেদের ইতিহাসের প্রথম কোন ট্রফি জয়ের স্বাদ পেল জাভি আলোনসোর দল। লেভারকুসেনের ইতিহাসের রাতে থামল জার্মান লিগে বায়ার্ন মিউনিখের টানা ১১ মৌসুমে শিরোপা জেতার রেকর্ড যাত্রাও।

বিজ্ঞাপন

পুরো মৌসুম অপরাজিত থাকা লেভারকুসেনের সামনে অপেক্ষা করছিল নতুন ইতিহাস। মাত্র ৩ পয়েন্ট পেলেই প্রথমবারের মতো লিগ শিরোপা ঘরে তুলবে তারা, এমন লক্ষ্য সামনে নিয়েই ব্রেমেনের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নেমেছি জাভি আলোনসোর দল। পুরো ম্যাচেই ছিল তাদেরই দাপট। ভিএআরের সাহায্যে পাওয়া ২৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন ভিক্টর বোনিফেস। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি লেভারকুসেন। এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

শিরোপা জয়ের আনন্দে লেভারকুসেন সমর্থকদের বাঁধভাঙ্গা উল্লাস

বিজ্ঞাপন

 

দ্বিতীয়ার্ধে আরও ভয়ংকর রূপেই দেখা গেছে লেভারকুসেনকে। ৬০ মিনিটে বোনিফেসের বাড়ানো বলে ব্যবধান বাড়ান গ্রানিত শাকা। এর পরের গল্পটা শুধুই উইর্টজের। ৬৮ মিনিটে বক্সের বাইরে থেকে চোখ ধাঁধানো শটে দলকে ৩-০ গোলে এগিয়ে দিয়ে জয় অনেকটাই নিশ্চিত করেন তিনি। ৮৩ ও ৯০ মিনিটে আরও দুইবার গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিকও।

৫-০ গোলে এগিয়ে থাকা লেভারকুসেনের সমর্থকরা যেন শেষ বাঁশি বাজা পর্যন্ত অপেক্ষাই করতে চাইছিলেন না! বারবারই মাঠে ঢুকে পড়ছিলেন হাজারো সমর্থক। অবশেষে আসে সেই ঐতিহাসিক মুহূর্ত। ঠিক ৯০ মিনিটের মাথায় শেষ বাঁশি বাজান রেফারি। ইতিহাস গড়ে নিজেদের প্রথম লিগ শিরোপা জয়ের আনন্দে ভাসে লেভারকুসেন, যা তাদের ইতিহাসের প্রথম ট্রফিও। ৭ ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করল তারা। এই নিয়ে সব টুর্নামেন্ট মিলিয়ে ৪৪ ম্যাচ অপরাজিত থাকল লেভারকুসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন