বিজ্ঞাপন

ভিলার কাছে হেরে শিরোপা দৌড়ে ধাক্কা খেল আর্সেনাল

April 14, 2024 | 11:41 pm

স্পোর্টস ডেস্ক

আজ সন্ধ্যায় ক্রিস্টাল প্যালেসের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে শিরোপা দৌড়ে ধাক্কা খেয়েছিল লিভারপুল। আর্সেনালের সামনে সুযোগ ছিল নিজেদের ম্যাচে জিতে ম্যানচেস্টার সিটিকে টপকে শীর্ষে ফেরার। তবে ঘরের মাঠে অ্যাস্টন ভিলার কাছে হোঁচট খেল গানার্সরা। শেষ মুহূর্তে দুই গোল হজম করে ২-০ ব্যবধানে হেরে শিরোপা স্বপ্নে বড় ধাক্কা লাগল আর্সেনালেরও।

বিজ্ঞাপন

ঘরের মাঠে অবশ্য শুরু থেকে বেশ দাপটের সাথেই খেলেছে আর্সেনাল। ১৮ মিনিটে এগিয়েও যেতে পারত তারা। শাকার দারুণ এক ক্রসে ফাঁকা পোস্ট পেয়েও হেসুসের হেড জাল খুঁজে পায়নি। ৪১ মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণ থেকে গোলের খুব কাছে চলে গিয়েছিল আর্সেনাল। হেসুসের পাসে বক্সের ভেতর বল পেয়েছিলে ত্রোসা। তার শট অবিশ্বাস্যভাবে সেভ করেন ভিলা কিপার এমিলিয়ানো মার্টিনেজ। গোলশূন্যভাবেই তাই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে কিছু সুযোগ এসেছিল আর্সেনাল ও ভিলার দুই দলের সামনেই। তবে কেউই সেটা কাজে লাগাতে পারছিলেন না। একটা সময় তাই মনে হচ্ছিল ড্র নিয়েই মাঠ ছাড়বে দুই দল। তবে ম্যাচের শেষ ১০ মিনিটে বদলে যায় দৃশ্যপট। ৮৪ মিনিটে আর্সেনালকে থমকে দিয়ে এগিয়ে যায় ভিলা। ডিগনের বাড়ানো বল থেকে দারুণ এক গোল করে দলকে এগিয়ে দেন বদলি হিসেবে নামা লিওন বেইলি।

এই গোলের ধাক্কা কাটতে না কাটতেই ৮৭ মিনিটে আবার আঘাত আনে ভিলা। তিলেমানসের পাসে বল পেয়ে গোলরক্ষককে একা পেয়েছিলেন অলি ওয়াটকিনস। ঠাণ্ডা মাথায় আর্সেনাল কিপার রায়াকে বোকা বানিয়ে বল জালে জড়ান তিনি। শেষ পর্যন্ত ২-০ গোলে হেরে হতাশা নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

বিজ্ঞাপন

এই হারে ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল আর্সেনাল। সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সিটি।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন