বিজ্ঞাপন

মঙ্গলবার ৩ বিভাগে, বুধবার ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

April 15, 2024 | 4:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী দুইদিনের পূর্বাভাসে দেশের বিভিন্ন বিভাগে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

পূর্বাভাস অনুযায়ী ১৬ এপ্রিল রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু’ এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। ১৭ এপ্রিল রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

টানা এক সপ্তাহ ধরে কখনো তীব্র, কখনো মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে। রোদের প্রচণ্ড তাপে বাতাসও গরম অনুভূত হচ্ছে। আবহাওয়া অধিদফতর বলছে, এই পরিস্থিতি অব্যাহত থাকতে পারে আরও কয়েকদিন। তবে স্বস্তির খবর মঙ্গলবার-বুধবার বৃষ্টি হতে পারে।

যে সব অঞ্চলে ‍বৃষ্টির সম্ভাবনা নেই, সেখানকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। পাশাপাশি আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বিরাজমান তাপ প্রবাহের পরিস্থিতি অব্যাহত থাকবে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রাও প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিজ্ঞাপন

র্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা বলছে, তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের রাঙামাটিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। পটুখালীর খেপুপাড়া, ঈশ্বরদীতে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকাতে রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন