বিজ্ঞাপন

ভাষানেটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আরও একজনের মৃত্যু

April 15, 2024 | 10:59 pm

স্টাফ করেসপডেন্ট

ঢাকা: রাজধানীর ভাষানটেক কালভার্ট রোডে একটি বাসায় গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৬ জন দগ্ধের ঘটনায় সুর্যবানু (৩০) নামে আরো একজন মারা গেছে। এ নিয়ে এখন পর্যন্ত দুইজন মারা গেলো।

বিজ্ঞাপন

সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটের এইচডইউতে মারা যান। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম।

ডা. তরিকুল ইসলাম জানান, ভাষাানটেক থেকে আসা দগ্ধ সুর্যবানু (৩০) নামে এক নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার শরীরের ৮২ শতাংশ দগ্ধ হয়েছিল।

গত শনিবার সকাল ৮টার দিকে মারা যান সুর্যবানুর মা মেহেরুন্নেছা (৮০)। বর্তমানে লিটন ৬৭ শতাংশ, তার মেয়ে লিজা ৩০ শতাংশ, লামিয়া ৫৫ শতাংশ ও ছেলে সুজন ৪৩ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি আছে। তাদের সবার অবস্থাই আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

মৃত মেহেরুন্নেছার নাতিন জামাই সাইফুল ইসলাম জানান, তাদের বাড়ি কুমিল্লা জেলার লাকসাম উপজেলার রনুসো গ্রামে। সুর্যবানুর বাবার নাম মৃত আসাদ আলী। স্বামী লিটন ও সন্তান সহ ভাষানটেক এলাকায় ভাড়া থাকতো। লিটনের বাড়ি ময়মনসিংহ জেলায়।

এর আগে শুক্রবার ১২ এপ্রিল ভোর ৪টার দিকে ভাষানটেক নতুন বাজার কালভার্ট রোডের ৪/১৩ নম্বর বাসায় এই দুর্ঘটনা ঘটে। এতে দগ্ধ হন মো. লিটন (৪৮), তার স্ত্রী সূর্য বানু (৩০), তাদের ৩ সন্তান লিজা (১৮), লামিয়া (৭), সুজন (৮), ও লিটনের শাশুড়ি মেহরুন্নেছা (৮০)।

তাদের প্রতিবেশী ভাড়াটিয়া ময়না বেগম জানান, লিটন পরিবার নিয়ে কালভার্ট রোডের ২ তলা বাড়িটির নিচ তলায় ভাড়া থাকেন। এলাকাতেই ফার্নিচার ব্যবসা রয়েছে তার। রাতে ওই বাসায় সবাই ঘুমিয়ে ছিলেন। জানতে পেরেছি ভোরে লিটন মশার কয়েল জালানোর জন্য দিয়াশলাই জ্বালাতেই আগুনের ঘটনা ঘটে। এতে পরিবারটির ৬ জনই দগ্ধ হন।

বিজ্ঞাপন

তিনি জানান, বাসাটিতে গ্যাস সিলিন্ডার দিয়ে রান্না করতেন তারা। সবাই ধারণা করছেন, সিলিন্ডার থেকে লিকেজের কারণে বাসায় গ্যাস জমে ছিল।

সারাবাংলা/এসএসআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন