বিজ্ঞাপন

রিয়ালকে সম্মান করলেও ভয় পান না গার্দিওলা

April 16, 2024 | 11:21 pm

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন দ্বৈরথ সৃষ্টি করেছে ম্যানচেস্টার সিটি। আর প্রতিপক্ষ হিসেবে আছে রিয়াল মাদ্রিদ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শেষ ১৩ মৌসুমে ১১ বারই সেমিফাইনাল খেলেছে রিয়াল। আর শেষ ১০ মৌসুমে শিরোপা জিতেছে পাঁচবার। তাই তো তাদের ভয় না পাওয়ার কারণ প্রতিপক্ষের সামনে নেই। তবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা ভাবছেন না অতীত নিয়ে। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের আগে জানিয়ে দিলেন রিয়াল মাদ্রিদের প্রতি সম্মান আছে তার দলের কিন্তু প্রতিপক্ষকে ভয় পায় না তার দল।

বিজ্ঞাপন

এই নিয়ে টানা তিন মৌসুমে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষে ম্যানচেস্টার সিটি। শেষ দুই দফায় একবার রিয়াল আর একবার সিটি জিতে খেলেছে ফাইনাল। এবার টানা তৃতীয় দফায় মুখোমুখি দুই দল। বুধবার ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। প্রথম লেগে রিয়ালের ঘরের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-৩ গোলের সমতায় শেষ হয় ম্যাচ। তাই তো দ্বিতীয় লেগে সিটির মাঠেই হবে এই কোয়ার্টার ফাইনাল ম্যাচের মীমাংসা।

খেলোয়াড় কিংবা কোচ হিসেবে অসংখ্যবার রিয়ালের মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা আছে গুয়ার্দিওলার। দলটিকে তাই ভয় পাওয়ার কিছু দেখছেন না সিটির এই স্প্যানিশ কোচ।

গার্দিওলা বলেন, ‘ওদের ভয় পাই না। ওদের অনেক সম্মান করি আমি। অনেকবার ওদের মুখোমুখি হয়েছি। ওদের সম্মান করি এবং যদি বলি যে, ওদের ভয় পাই, তাহলে মিথ্যা বলা হবে। তাদের হারাতে এবং ভালো খেলতে চাইবেন। কখনও কখনও জিতবেন, আবার কখনও কখনও হেরে যাবেন। কিন্তু আমি ওদের ভয় পাই না, যদি তারা আমাদের হারায় … যেমনটা অনেকবার হয়েছে। আমরা ওদের অভিনন্দন জানাব।’

বিজ্ঞাপন

গত সপ্তাহে রিয়ালের মাঠে প্রথম লেগে ৩-৩ ড্র করে ফেরে সিটি। দল দুটির সবশেষ পাঁচবারের দেখায় সব মিলিয়ে গোল হয়েছে ২৩টি। গত মৌসুমে ইতিহাদ স্টেডিয়ামে শেষ চারের ফিরতি লেগে রিয়ালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল সিটি। মঙ্গলবারের সংবাদ সম্মেলনে দলটির মিডফিল্ডার বার্নার্দো সিলভা বলেন, কার্লো আনচেলত্তির দল গত মৌসুমের চেয়ে এবার অনেক শক্তিশালী। তার সঙ্গে একমত নন গার্দিওলা।

স্প্যানিশ এই কোচ বলেন, ‘আমি বের্নার্দোর সঙ্গে একমত নই, গত বছর বেনজেমা, মদ্রিচকে নিয়ে রিয়াল খুব ভালো দল ছিল। আমি যখন রিয়াল মাদ্রিদকে নিয়ে ইতিবাচক কথা বলি, তখন লোকজন আমাকে বিশ্বাস করে না, সেটা আমি যখন ফুটবলার ছিলাম কিংবা এখন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন