বিজ্ঞাপন

গাজায় ইসরাইলের পৃথক হামলায় নিহত ১৮

April 17, 2024 | 11:51 am

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের একটি শরণার্থী শিবির ও আবাসিক বাড়িতে ইসরাইলের পৃথক হামলায় ১৮ জন নিহত হয়েছেন। এর মধ্যে মধ্যগাজার মাগাজি শরণার্থী শিবিরে ১১ জন এবং রাফাহতে আবাসিক বাড়িতে সাতজন নিহত হয়েছেন। তাদের মধ্যে বেশির ভাগই শিশু। এ ছাড়া হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (১৭ এপ্রিল) আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন বলে ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে।

বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, দক্ষিণ গাজা উপত্যকার রাফাহ শহরের কেন্দ্রস্থলে একটি বাড়িতে ইসরাইলি হামলায় আরও সাতজন নিহত হয়েছেন। ইসরাইলের এ বিমান হামলায় চার শিশুসহ সাতজন নিহত হন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, মাগাজি শরণার্থী শিবিরে মানুষের কাজ ও ব্যস্ততার সময়ে ইসরাইল এই হামলাটি চালায়। হামলায় সেখানকার একটি খেলার মাঠও আক্রান্ত হয়। যেখানে প্রায়ই বাস্তুচ্যুত শিশুরা চলাচল করে। ইসরাইলি এই হামলায় আহত ‘কয়েকজন’ মানুষকে আল-আকসা শহীদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরাইলে নজিরবিহীন হামলা চালায় হামাস। এ ঘটনার পর ইসরাইল ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান এবং স্থল হামলা চালিয়ে যাচ্ছে। হামলায় ফিলিস্তিনের শরণার্থী শিবির, মসজিদ, গির্জা, হাসপাতাল ও স্কুলসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গাজায় ইসরাইলের আক্রমণে এখন পর্যন্ত ৩৩ হাজার ৮৪৩ জন নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এ ছাড়া আহত হয়েছেন আরও ৭৬ হাজার ৫৭৫ জন। ইসরাইলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন