বিজ্ঞাপন

সংযুক্ত আরব আমিরাতে রেকর্ড বৃষ্টিপাত, একজনের মৃত্যু

April 17, 2024 | 1:23 pm

আন্তর্জাতিক ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতে প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় অন্তত একজনের মৃত্যু হয়েছে। বহু বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ এপ্রিল) দিনের প্রথমভাগেই মূলত ভারী বৃষ্টিপাত হয়। তবে স্থানীয় সময় রাত ৯টা পর্যন্ত বৃষ্টি হয়। এতে যে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে, তা  সংযুক্ত আরব আমিরাতের আধুনিক ইতিহাসে সর্বোচ্চ।

মঙ্গলবার ২৪ ঘণ্টায় আল আইনে ২৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। জাতীয় আবহাওয়া কেন্দ্রের তথ্য অনুযায়ী, ১৯৭১ সালে দেশটি প্রতিষ্ঠিত হওয়ার আগে ১৯৪৯ সাল থেকে বৃষ্টিপাত রেকর্ড শুরু হয়েছিল। বৃষ্টিপাত রেকর্ড শুরুর পর সর্বোচ্চ বৃষ্টি হলো এবার।

প্রবল বর্ষণে সংযুক্ত আরব আমিরাতের যোগাযোগ ব্যবস্থা স্থবির হয়ে পড়েছে। বহু বাড়িঘরে বন্যার পানি ঢুকেছে। বর্ষণে শারজা এবং দুবাইয়ের অনেক এলাকা মঙ্গলবার থেকে বিদ্যুৎহীন।

বিজ্ঞাপন

খালিজ টাইমসের খবরে বলা হয়, মঙ্গলবার বিকেলে শুরু হওয়া বন্যার কারণে শারজার আল মাজাজ এলাকার কিছু অ্যাপার্টমেন্ট ব্লকে রাত ৩টা থেকে বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরয়ের রানওয়ে বন্যার পানিতে ডুবে গেছে। বিমানবন্দর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সে এক বিবৃতিতে বলেছে, আমরা খুব চ্যালেঞ্জিং পরিস্থিতিতে রয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব অপারেশন পুনরায় চালু করার জন্য কঠোর পরিশ্রম করছি।

বিজ্ঞাপন

এদিকে স্থানীয় মিডিয়া জানিয়েছে, মঙ্গলবার সকালে দেশটির উত্তরে রাস আল খাইমাহ আমিরাতে আকস্মিক বন্যায় ৭০ বছর বয়সী এক ব্যক্তি তার গাড়িতে আটকা পড়েন। এতে তার মৃত্যু হয়।

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন