বিজ্ঞাপন

নাবিক সাইদুজ্জামানকে দেখার অপেক্ষায় পরিবার

April 17, 2024 | 2:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: সোমালি জলদস্যুদের হাত থেকে প্রিয় মানুষের মুক্তির খবরে যেন ঈদের খুশি বইছে এমভি আবদুল্লাহ জাহাজের চিফ ইঞ্জিনিয়ার নওগাঁর সাইদুজ্জামান সাঈদের পরিবারে। মুক্তির খবরে স্বস্তি ফেরার পর এখন তাকে দেখার জন্য অপেক্ষায় স্ত্রী ও বাবা-মাসহ পরিবারের সদস্যরা।

বিজ্ঞাপন

সাঈদের বাবা ও স্ত্রী জানান, তার মুক্তির খবরে পরিবারে ফিরেছে স্বস্তি। অতীতকে ভুলে গিয়ে নতুন জগতে প্রবেশ করছি। এটি অত্যন্ত তৃপ্তিদায়ক ও আনন্দের খবর। জলদস্যুদের হাত থেকে মুক্তির খবরে পরিবারের সদস্যদের শারীরিক ও মানসিক অবস্থা পরিবর্তন হয়ে গেছে।

বাবা আব্দুল কাইয়ুম বলেন, ‘সোমালি জলদস্যুদের হাতে সাইদুজ্জামান সাঈদ আটকের খবরের পর থেকে কাটানো দিনগুলো ছিল বিভীষিকাময়। এর মধ্যে ঈদুল ফিতর এলেও ঈদের খুশি ছিল না পরিবারে। ছেলের মুক্তির খবর শোনার পর আমাদের পরিবারে স্বস্তি এসেছে। আমাদের বুকের উপর যে পাথর চেপে ছিল, সেটি নেমে গেছে। এই খবর শোনার পর যেন ঈদের আনন্দ নতুন করে উপভোগ করছি।’

বাম থেকে সাইদুজ্জামান সাঈদের বাবা আব্দুল কাইয়ুম ও স্ত্রী স্ত্রী মান্না তাহরিন, ছবি: সারাবাংলা

বাম থেকে সাইদুজ্জামান সাঈদের বাবা আব্দুল কাইয়ুম ও স্ত্রী স্ত্রী মান্না তাহরিন, ছবি: সারাবাংলা

স্ত্রী মান্না তাহরিন বলেন, ’গত রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে আমাদের ফোন করে সাঈদের মুক্তির খবর জানানো হয়। পরে সকালে আমার স্বামীর সঙ্গে কথা হলে তিনি জানান, জলদস্যুরা তাদের মুক্ত করে দিয়েছে। আমাদের এক মাস খুবই ভয়াবহ বিপদের মধ্যে কেটেছে। আসলে বাইরের এটা কেউ বুঝবে না। তাদের মুক্তির খবর শোনার পর খুবই ভালো লাগছে। আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা। এখন সুস্থভাবে যত দ্রুত বাড়ি ফিরবে আমরা ততই স্বস্তি পাব।’

বিজ্ঞাপন

দ্রুত আটক নাবিকদের পরিবারের কাছে ফিরে দেওযায় কোম্পানি ও সরকারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান সাইদুজ্জামান সাঈদের বাবা আব্দুল কাইয়ুম ও পরিবারের অন্য সদস্যরা।

এর আগে, গত ১২ মার্চ ভারত মহাসাগর থেকে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ জিম্মি করে সোমালিয়ার জলদস্যুরা। এরপর তারা জাহাজটি সোমালিয়া উপকূলে নিয়ে যায়। ওই জাহাজের ২৩ জনের নওগাঁ শহরের আরজী নওগাঁর শাহী মসজিদ ফিসারি গেট এলাকার আব্দুল কাইয়ুমের ছেলে সাইদুজ্জামান সাঈদ জাহাজের চিফ ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন