বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে উপজেলা নির্বাচনে ২ আ.লীগ নেতার মনোনয়নপত্র বাতিল

April 17, 2024 | 11:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটির চার উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের সাধারণ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাদ পড়েছেন আওয়ামী লীগ নেতা দুই প্রার্থী। তাদের মধ্যে খেলাপি ঋণ থাকায় বাতিল হয়েছে একজনের মনোনয়নপত্র, আরেকজনেরটা বাতিল হয়েছে শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে না পারায়।

বিজ্ঞাপন

বুধবার (১৭ এপ্রিল) মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শেষে তাদের দুজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রাঙ্গামাটির সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন এ তথ্য জানিয়েছেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া দুই প্রার্থী হলেন— রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শাহাজাহান ও জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী রন্টু চাকমা।

আরও পড়ুন- ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাঙ্গামাটিতে চেয়ারম্যান প্রার্থী ১৩

বিজ্ঞাপন

মনোনয়নপত্র বাতিল হওয়া শাহাজাহান শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে পারেননি। তিনি জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। আর রন্টু চাকমার নামে খেলাপি ঋণ রয়েছে। তিনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

ইসির তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল। এরপর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল।

রির্টানিং কর্মকর্তা ও রাঙ্গামাটির সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন বলেন, ‘রাঙ্গামাটি সদরের এক চেয়ারম্যান প্রার্থী ও জুরাছড়ির এক ভাইস চেয়ারম্যান প্রার্থী ছাড়া বাকি সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে। দুজনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী শাহাজাহান শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে পারেননি। আর জুরাছড়ির ভাইস চেয়ারম্যান প্রার্থী রন্টু চাকমার নামে খেলাপি ঋণ রয়েছে।’

বিজ্ঞাপন

যাচাই-বাছাইয়ে দুই জবাদ পড়ায় রাঙ্গামাটির চার উপজেলায় প্রথম ধাপে প্রার্থী রইলেন ৩৫ জন। এর মধ্যে রাঙামাটি সদরে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন অন্ন সাধন চাকমা, পঞ্চানন ভট্টাচার্য্য, বিপ্লব চাকমা, মো. শহীদুজ্জামান মহসীন ও সুফিয়া কামাল (ঝিমি)। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন চন্দ্রজিত দেওয়ান, দয়াময় চাকমা, দূর্গেশ্বর চাকমা, পলাশ কুসুম চাকমা, মো. মনিরুল ইসলাম ও মো. রিদওয়ানুল হক সেলিম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন নাসরিন ইসলাম, রিতা চাকমা ও মনিকা আক্তার।

কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন মংসুইউ চৌধুরী ও মো. সামশুদ্দোহা চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন অং প্রু মারমা, কে এম আসিফ নেওয়াজ, মো. ফিরোজ আহাম্মাদ ও লা থোয়াই মারমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন এ্যানী চাকমা (কৃপা), জান্নাতুল ফেরদৌস ও নিংবাইউ মারমা।

জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন সুরেশ কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা ও কেতন চাকমা। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী একমাত্র কামিনী রঞ্জন চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন অনিতা দেবী চাকমা ও জ্যোৎস্না তালুকদার।

আর বরকল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন সন্তোষ কুমার চাকমা ও বিধান চাকমা। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন পুলিন বিহারী চাকমা ও জ্ঞান জ্যোতি চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন রাখি চাকমা ও সুচরিতা চাকমা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন