বিজ্ঞাপন

রোববার থেকে কিউআইও অর্থ সংগ্রহ শুরু করবে ক্রাফটসম্যান ফুটওয়্যার

April 18, 2024 | 12:37 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ লিমিটেড কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন গ্রহণ শুরু হচ্ছে আগামী রোববার (২১ এপ্রিল)।

বিজ্ঞাপন

এক্সচেঞ্জের ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমের মাধ্যমে কোম্পানিটির শেয়ার সাবস্ক্রিপশন আবেদন ওই দিন শুরু হয়ে চলবে ২৫ এপ্রিল বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। বুধবার (১৭ এপ্রিল) কোম্পানির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি দেশের পুঁজিবাজার থেকে তহবিল সংগ্রহের (আইপিওর) অনুমোদন পেয়েছিল জুতা এবং চামড়াজাত পণ্য উৎপাদক ও রফতানিকারক কোম্পানি ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ লিমিটেড। ১০ টাকা মূল্যমানের ৫০ লাখ শেয়ার ছেড়ে প্রতিষ্ঠানটি পুঁজিবাজার থেকে পাঁচ কোটি টাকা সংগ্রহে করবে।

পুঁজিবাজার থেকে সংগৃহীত অর্থের মধ্যে ভারসাম্য রক্ষা, আধুনিকীকরণ, পুনর্বাসন ও সম্প্রসারণে (বিএমআরই) দুই কোটি টাকা, ব্যাংক ঋণ পরিশোধে এক কোটি টাকা, কার্যকর মূলধন ব্যবস্থাপনায় এক কোটি ৫৪ লাখ ৮০ হাজার ২০৭ টাকা এবং আইকিউআইও (ইনিশিয়াল কোয়ালিফাইড ইনভেস্টর অফার) সম্পর্কিত খাতে ৪৫ লাখ ১৯ হাজার ৭৯৩ টাকা ব্যয় করবে কোম্পানিটি।

বিজ্ঞাপন

ক্রাফটসম্যান ফুটওয়্যারের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাদাত হোসেন সেলিম বলেন, কিউআইওর মাধ্যমে সংগৃহীত অর্থ আমরা আধুনিকীকরণ, পুনর্বাসন ও সম্প্রসারণ এবং প্রতিস্থাপনের পাশাপাশি ব্যাংক ঋণ পরিশোধে ও কার্যকর মূলধন ব্যবস্থাপনায় ব্যাবহার করব। এই কৌশলগত বিনিয়োগ আমাদের উন্নত মানের পণ্য তৈরিতে সাহায্য করবে, যার মাধ্যমে আরও বিদেশি ক্রেতা আমাদের পণ্য কিনতে আগ্রহী হবেন। একই সঙ্গে এই উদ্যোগ কেবল রেমিট্যান্স প্রবাহকে শক্তিশালী করবে না, আমাদের বিনিয়োগকারীদের মধ্যে আস্থাও বাড়িয়ে তুলবে।

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন