বিজ্ঞাপন

আর্সেনালের স্বপ্ন ভেঙে সেমিতে বায়ার্ন

April 18, 2024 | 2:56 am

স্পোর্টস ডেস্ক

দীর্ঘদিন পরে চ্যাম্পিয়ন্স লিগে ফেরা আর্সেনাল স্বপ্ন দেখছিল বায়ার্নকে টপকে সেমিফাইনালে খেলার। সেই লক্ষ্যে ঘরের মাঠে দারুণ পারফরম্যান্সে ২-২ গোলে ড্র করেছিল গানার্সরা। তবে বায়ার্নের ডেরায় জয় পাওয়াটা যে কঠিন হবে তা বেশ ভালো করেই জানতেন আর্সেনাল বস মিকেল আর্তেতা। শেষ পর্যন্ত হলোও সেটাই। বাভারিয়ানদের মাঠে ১-০ গোলের ব্যবধানে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে আর্সেনালকে।

বিজ্ঞাপন

অ্যালিয়েঞ্জ অ্যারেনায় আর্সেনালকে ম্যাচের শুরু থেকেই চাপে রাখে বায়ার্ন। তবে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় দ্বিতীয়ার্ধ পর্যন্ত। ৬৩ মিনিটের মাথায় জশুয়া কিমিখের গোলে ১-০ ব্যবধানে লিড নেয় বায়ার্ন। শেষ পর্যন্ত এই লিড ধরে রেখে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের ব্যবধানে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে বায়ার্ন।

বায়ার্নের ঘরের মাঠে শুরুতে বেশ সাবধানী ছিল আর্সেনাল। রক্ষণ সামালানো পরে গোলের চেষ্টা করছিল তারা। তবে মন্থর খেলায় কেউই গোলের ভালো সুযোগ তৈরি করতে পারছিল না। তবে এর ভেতরেই দূর থেকে দারুণ এক শট নিয়ে আর্সেনালকে চমকে দিয়েছিলেন জামাল মুসিয়ালা। তবে তার শট ঝাঁপিয়ে ঠেকান আর্সেনাল গোলরক্ষক দাভিদ রায়া। লক্ষ্যে এটাই ছিল প্রথম শট।

এরপর মার্টিন ওডেগার্ডের শট একজনের পায়ে লেগে দিক পাল্টে দূরের পোস্ট ঘেঁষে একটু বাড়তি বাউন্স করে জালে যাচ্ছিল। তবে সতর্ক মানুয়েল নয়্যার ভালোভাবেই সামাল দেন পরিস্থিতি। লক্ষ্যে এটাই আর্সেনালের প্রথম শট। ৩১তম মিনিটে ওদেগোরের পাসে বিপজ্জনক জায়গায় বল পেয়ে সরাসরি নয়ার বরাবর শট নিয়ে সুযোগ হাতছাড়া করেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। এভাবেই প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই গোলের দেখা পেয়ে যাচ্ছিল বায়ার্ন। ৪৭তম মিনিটে লেয়ন গোরেতজার জোরাল হেড ফেরে ক্রসবারে লেগে। ফিরতি বলে রাফায়েল গেরেইরোর শট ব্যর্থ হয় রায়ার হাত ছুঁয়ে পোস্টে লেগে! এরপর আর্সেনালকে চাপে রেখে আক্রমণ শানাতে থাকে বায়ার্ন।

বাভারিয়ানদের অপেক্ষার অবসান ঘটে ম্যাচের ৬৪তম মিনিটে। লেরয় সানের শট মাথার উপর থেকে হাত দিয়ে দূরে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন রায়া। ঠিক মতো পারেননি আর্সেনাল গোলরক্ষক। ছুটে গিয়ে বল ধরে একটু সময় নিয়ে দূরের পোস্টে ক্রস করেন রাফায়েল গুয়েররো। দারুণ গতিতে গ্যাব্রিয়েল মার্টিনেল্লিকে এড়িয়ে জোরাল হেডে জাল খুঁজে নেন কিমিখ।

শেষ দিকে এসে আর্সেনাল মরিয়া হয়ে খেলতে থাকলেও আর গোলের দেখা পায়নি। এতেই বায়ার্ন মিউনিখ ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। আর নিশ্চিত করে সেমিফাইনাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন