বিজ্ঞাপন

অব্যাহত থাকবে তাপপ্রবাহ, সারা দেশে হিট অ্যালার্ট

April 19, 2024 | 12:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সারা দেশে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। তাপে পুড়ছে সারা দেশ। তবে এ পরিস্থিতিতে আবহাওয়া অধিদফতর কোনো সুখবর দিতে পারছে না। বরং আগামী ৭২ ঘণ্টা বা তিন দিন ধরে এই তাপপ্রবাহ অব্যাহত থাকবে জানিয়ে হিট অ্যালার্ট তথা তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে অধিদফতর।

বিজ্ঞাপন

শুক্রবার (১৯ এপ্রিল) আবহাওয়া অধিদফতর থেকে এই তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। অধিদফতরের উপপরিচালকের পক্ষে আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক এতে সই করেছেন।

সতর্কবার্তায় বলা হয়েছে, দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আজ (শুক্রবার) থেকে পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। শুধু তাই নয়, তাপমাত্রা আরও বাড়তে পারে। পাশাপাশি জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে।

আরও পড়ুন- তাপে পুড়ছে দেশ, যেসব পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা

বিজ্ঞাপন

এদিকে আবহাওয়া অধিদফতর থেকে শুক্রবার সকাল ৯টায় দেওয়া ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ ছাড়া দিনাজপুর, রাঙ্গামাটি, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে উল্লেখ করা হয়েছে পূর্বাভাসে। বলা হয়েছে, জলীয়বষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে।

বিজ্ঞাপন

সারাবাংরা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন