বিজ্ঞাপন

দাবদাহের কারণে বদলে গেল সুপার লিগের সূচি

April 20, 2024 | 8:42 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

প্রচণ্ড রোদ ও গরমে অতিষ্ট রাজধানী ঢাকাসহ সারা দেশের মানুষ। গরমে জনজীবন অতিষ্ট। দাবদাহের প্রভাব পরল ক্রিকেটেও। গরমের কথা চিন্তা করে পরিবর্তন করা হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগের সূচি।

বিজ্ঞাপন

সাধারণত এক দিনের বিরতি দিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সুপার লিগের ম্যাচগুলো। সে হিসেবে জিম্বাবুয়ে সিরিজের আগেই শেষ হওয়ার কথা ছিল সুপার লিগ ও রেলিগেশন লিগের ম্যাচগুলো। কিন্তু গরমে ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রাম দিতে ম্যাচের মাঝে দুই দিনের বিরতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ শনিবার (২০ এপ্রিল) মিরপুরে সিসিডিএমের সঙ্গে বৈঠক করেছে ক্লাবগুলো। বৈঠক শেষে এমন সিদ্ধান্তের কথা জানানো হয়। আপাতত প্রথম দুই রাউন্ডের সূচি ঘোষণা করা হয়েছে। পরের দুই রাউন্ডের খেলা শুরু হওয়ার আগে সূচি নিয়ে আবারও বিবেচনা করবে সিসিডিএম।

সিসিডিএম প্রধান সালাউদ্দিন চৌধুরী বলেছেন, ‘যেভাবে গরম পড়ছে এর মধ্যে খেলা কষ্টসাধ্য। ক্লাবগুলো আমাদের কাছে বেশ কিছু চাহিদা তুলে ধরেছে। বেশির ভাগই মাঠের সুযোগ-সুবিধা নিয়ে। এসি সচল রাখা, পর্যাপ্ত পরিমাণ ফ্যান এসব। এ ছাড়া তারা গরমের কারণে দুই দিন বিরতি চেয়েছে, আমরা সেটা করেছি। সুযোগ-সুবিধার বিষয়টি ইতিমধ্যে ফ্যাসিলিটিজ বিভাগকে জানিয়ে দেওয়া হয়েছে, তারা দেখবে।’

বিজ্ঞাপন

নতুন করে ঘোষিত সুচিতে সুপার লিগের খেলা শুরু হবে ২২ এপ্রিল থেকে। আর রেলিগেশন লিগের খেলা শুরু হবে ২৩ এপ্রিল থেকে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন