বিজ্ঞাপন

উলভসকে হারিয়ে শীর্ষে ফিরল আর্সেনাল

April 21, 2024 | 8:52 am

স্পোর্টস ডেস্ক

অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলে হেরে শিরোপা দৌড়ে বড় ধাক্কা খেয়েছিলেন তারা। ম্যানচেস্টার সিটির সাথে লড়াইটা চালিয়ে যেতে উলভসের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না আর্সেনালের সামনে। উলভসের মাঠে সেই কাজটা দারুণভাবেই সেরেছে আর্টেটার দল। ট্রোসা ও ওডেগার্ডের গোলে উলভসকে ২-০ গোলে হারিয়ে সিটিকে টপকে আবারও প্রিমিয়ার লিগের শীর্ষে ফিরেছে গানার্সরা।

বিজ্ঞাপন

গত সপ্তাহটা একদমই ভালো কাটেনি আর্সেনালের। ভিলার কাছে শেষ মুহূর্তে দুই গোল হজম করে অপ্রত্যাশিত হারের স্বাদ পেয়েছিলেন তারা। এরপর বায়ার্নের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকেও ছিটকে গেছে আর্সেনাল। একমাত্র ট্রফি হিসেবে প্রিমিয়ার লিগের স্বপ্নটাই বেঁচে আছে তাদের। সেই স্বপ্নটা বাঁচিয়ে রাখতে হলে উলভসকে হারাতেই হতো আর্সেনালের।

উলভসের মাঠে অবশ্য শুরু থেকে দাপট দেখালেও গোলের দেখা পাচ্ছিল না আর্সেনাল। বিরতির ঠিক আগে দলকে লিড এনে দেন ট্রোসা। তার ডান পায়ের দারুণ এক শট উল্ভ কিপার ঠেকাতে পারেননি। ১-০ গোলের লিড নিয়েই হাফ টাইমে যায় আর্সেনাল।

দ্বিতীয়ার্ধেও আর্সেনালের দাপট অব্যাহত ছিল। বেশ কয়েকটি সুযোগ পেলেও সেটা গোলে রূপান্তর করতে পারেননি আর্সেনাল ফরোয়ার্ডরা। যদিও উলভসও তেমন বিপদে ফেলতে পারেনি আর্সেনালকে। ম্যাচের অন্তিম মুহূর্তে ৯৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক ওডেগার্ড। দুটি গোলেই অ্যাসিস্ট করেছেন হেসুস। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই বাড়ি ফিরেছে আর্সেনাল।

বিজ্ঞাপন

এই জয়ে ৩৩ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে সিটি। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন