বিজ্ঞাপন

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ফেরিডুবি, ৫৮ মরদেহ উদ্ধার

April 21, 2024 | 9:46 am

আন্তর্জাতিক ডেস্ক

আফ্রিকার দেশ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে একটি অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যাওয়া সময় ৩০০ যাত্রীসহ একটি ফেরি ডুবে গেছে। এ ঘটনায় অন্তত ৫৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পানির নিচে আরও মরদেহ রয়েছে বলে জানিয়েছেন দেশটির এক কর্মকতা। ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বহন করায় এই দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

শনিবার (২০ এপ্রিল) আন্তর্জাতিক এই সংবাদমাধ্যম জানায়, গত শুক্রবার (১৯ এপ্রিল) দেশটির রাজধানী বাঙ্গুইয়ের কাছে এমপোকো নদীতে এ ঘটনা ঘটে। একটি অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ৩০০ জন যাত্রী ওই ফেরি করে যাচ্ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, ফেরিটি ডুবে যাওয়ার সময় যাত্রীরা প্রাণ বাঁচাতে নদীর তীরে পৌঁছানোর জন্য পানিতে ঝাঁপ দিচ্ছেন।

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নৌকা ডুবির ঘটনা নতুন নয়। ফরাসি ভাষার সংবাদমাধ্যম আরএফআই’কে একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘যা ঘটেছে তা ভয়ঙ্কর ছিল। আমি এমন একটি পরিবারকে চিনি, যারা এই দুর্ঘটনায় সাতজন আত্মীয়কে হারিয়েছে।’

বিজ্ঞাপন

শনিবার স্থানীয় স্টেশন রেডিও গুইরার’কে দেশটির নাগরিক সুরক্ষা প্রধান থমাস ডিজিমাসে বলেন, উদ্ধারকারীরা পানি থেকে ‘৫৮টি মৃতদেহ’ উদ্ধার করেছে। তবে পানির নিচে আরও কতজনের মৃতদেহ আছে তা আমরা জানি না। অর্ধশত জীবিত ব্যক্তি বাঙ্গুইয়ের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন