বিজ্ঞাপন

তাপপ্রবাহ: অনলাইন ক্লাস নেবে বেসরকারি বিশ্ববিদ্যালয়

April 21, 2024 | 2:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশজুড়ে বয়ে যাওয়া তীব্র তাপপ্রবাহের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে ক্লাস নেওয়ার ঘোষণা দিয়েছে। ইতোমধ্যে ব্র্যাক ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসেফিক এই সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২১ এপ্রিল) নতুন এ সিদ্ধান্ত থেকেই কার্যকর হচ্ছে। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান তাপপ্রবাহের কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্নাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তার কথা বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসেফিকের অফিসিয়াল ফেইসবুক পেজে জানায়, অতিরিক্ত তাপমাত্রার কারণে ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

অন্যদিকে ব্র্যাক ইউনিভার্সিটিও প্রচণ্ড গরমের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্যের ঝুঁকির বিষয়টি বিবেচনা করে ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে।

প্রসঙ্গত, গত দুই দিন ধরে সারাদেশে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে সকল শিক্ষাপ্রতিষ্ঠান সাতদিন বন্ধ ঘোষণা করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। অধিদফতর ও মন্ত্রণালয় জানায়, দেশজুড়ে তীব্র তাপপ্রবাহের মধ্যে আরও সাত দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৭ এপ্রিল পর্যন্ত দেশের সব সব স্কুল-কলেজ ও মাদরাসা বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন