বিজ্ঞাপন

নাফ নদী পরিদর্শনে কোস্ট গার্ডের মহাপরিচালক

April 21, 2024 | 3:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজারের টেকনাফ উপজেলার সীমান্তবর্তী উপকূলীয় অঞ্চল পরিদর্শন করেছেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক (ডিজি) রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী।

বিজ্ঞাপন

এ সময় ডিজি বলেন, ‘মিয়ানমারের সংঘাতময় পরিস্থিতি বিবেচনা করে সব ধরণের অনুপ্রবেশ ঠেকাতে নাফ নদীতে ২৪ ঘণ্টা নিরাপত্তা টহল অব্যাহত রাখা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আছি আমরা।’

রোববার (২১ এপ্রিল) দুপুরে কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘প্রতিবেশী দেশের অভ্যন্তরীণ অস্থিরতায় বাংলাদেশের উপকূলবর্তী সীমানায় সবোর্চ্চ সতর্ক অবস্থায় রয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড। মিয়ানমারের অভ্যন্তরীণ অস্থিতিশীল পরিস্থিতির প্রেক্ষিতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ও তুমব্রু সীমান্ত দিয়ে প্রায়শই মিয়ানমারের সেনা, বিজিপি এবং বেসামারিক সদস্যরা বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছে।’

বিজ্ঞাপন

সম্প্রতি মিয়ানমার সেনাবাহিনী এবং আরাকান আর্মির মধ্যে অব্যাহত সংঘাতের ফলে বিরাজমান অস্থিতিশীল পরিস্থিতিকে কাজে লাগিয়ে মানবপাচার, চোরাচালান, মাদকদ্রব্যের অনুপ্রবেশসহ বিভিন্ন ধরণের প্রচেষ্টা দেখা গেছে। এরই ফলশ্রুতিতে বাংলাদেশ কোস্ট গার্ড নাফ নদী এবং আশপাশের এলাকা ও অন্যান্য উপকূলীয় এলাকায় অত্যাধুনিক হাইস্পিড বোট ও টহল জাহাজের মাধ্যমে দৃঢ় অবস্থান বজায় রেখেছে। বাংলাদেশ কোস্ট গার্ডের সদস্যরা সীমান্তবর্তী এলাকায় নিয়মিত টহলের মাধ্যমে সর্বদা সজাগ দৃষ্টি রাখছে।

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন