বিজ্ঞাপন

ছবি সম্বলিত জায়নামাজ বিক্রি বন্ধের আবেদন নিষ্পত্তির নির্দেশ

April 21, 2024 | 3:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পবিত্র কাবা শরীফ, মসজিদে নববী, মসজিদুল আল আকসাসহ পবিত্র ও ধর্মীয় নিদর্শনের ছবি সম্বলিত নামাজের মাদুর, নামাজের মুসলা ও জায়নামাজ উৎপাদন, আমদানি, বিপণন ও বিক্রি বন্ধের দাবিতে বাণিজ্য মন্ত্রণালয় বরাবরে করা আবেদন ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

এ সংক্রান্ত এক রিটের সম্পূরক আবেদনের শুনানি নিয়ে রোববার (২১ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. ইলিয়াস আলী মন্ডল ও শেখ ওমর শরীফ।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী মো. ইলিয়াস আলী মন্ডল বলেন, মুসলমানদের পবিত্র ও ধর্মীয় নিদর্শনের ছবি সম্বলিত জায়নামাজ, মাদুর, মুসলার উৎপাদন, আমদানি, বিপণন ও বিক্রি বন্ধের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর আবেদন করেছিলাম। পরে একটি সম্পূরক আবেদন করেছিলাম। আজ ওই রিটের শুনানি শেষে আদালত বাণিজ্য মন্ত্রণালয়ে করা আবেদন ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ৯ অক্টোবর বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় বরাবরে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়।

ওই নোটিশের জবাব না পেয়ে চলতি বছরের ২৯ জানুয়ারি হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ও শিল্প মন্ত্রণালয়ের সচিবকে বিবাদী করা হয়েছে।

ওই রিট চলমান থাকা অবস্থায় গত ১৯ ফেব্রুয়ারি পবিত্র ও ধর্মীয় নিদর্শনের ছবি সম্বলিত জায়নামাজ, মাদুর, মুসলার উৎপাদন, আমদানি, বিপণন ও বিক্রি বন্ধের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর একটি আবেদন করা হয়।

বিজ্ঞাপন

পরে রিটের সঙ্গে ওই আবেদন যুক্ত করে একটি সম্পূরক আবেদন করা হয়। আজ ওই রিটের শুনানি শেষে আদালত ৩০ দিনের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর করা আবেদন নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন